অনলাইন ভিডিও ব্লগিং প্রতিযোগিতা

প্রকাশিত: ৩:২০ পূর্বাহ্ণ, জুন ৭, ২০২০

আন্তর্জাতিক যোগ দিবস-২০২০ উদযাপন উপলক্ষ্যে ভারতীয় হাইকমিশন, দেশটির আয়ুষ মন্ত্রণালয় ও ভারতীয় সাংস্কৃতিক সম্পর্ক বিভাগ ‘আমার জীবন, আমার যোগ- বাংলাদেশ’ শীর্ষক অনলাইন ভিডিও ব্লগিং প্রতিযোগিতার আয়োজন করেছে।

চলতি বছর কোভিড ১৯-এর বিস্তার নিয়ন্ত্রণে বিভিন্ন বিধিনিষেধের কারণে ভারত সরকার অনলাইনে আন্তর্জাতিক যোগ দিবস পালনের সিদ্ধান্ত নিয়েছে। এর অংশ হিসেবেই বিশ্বব্যাপী ‘আমার জীবন, আমার যোগ’ নামক অনলাইন ভিডিও ব্লগিং প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে, যেখানে যোগাভ্যাসকারীরা ফেসবুক, টুইটার এবং ইনস্টাগ্রামে তাদের অভিজ্ঞতা ও যোগ দক্ষতা ভাগ করে নেয়ার সুযোগ পাবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণের সময়সীমা ১৫ জুন বাংলাদেশ সময় রাত ১২টা ২০মিনিট। প্রতিযোগিতার বাংলাদেশ সংস্করণের বিজয়ীরা আকর্ষণীয় পুরস্কার পাবেন এবং ‘আমার জীবন আমার যোগ’ প্রতিযোগিতার বৈশ্বিক সংস্করণেও অংশ নিতে পারবেন।

❑ অংশগ্রহণকারীদের জন্য নিয়মাবলী

প্রতিযোগীকে অবশ্যই ডিজিটাল ভিডিওর মাধ্যমে অংশ নিতে হবে। ভিডিও অবশ্যই প্রতিযোগীর নিজস্ব ফেসবুক, ইনস্টাগ্রাম বা টুইটার হ্যান্ডেলে আপলোড করতে হবে এবং আয়ুষ মন্ত্রণালয়ের ফেসবুক/টুইটার/ইনস্টাগ্রাম পাতায় যুক্ত করতে হবে। এ জন্য ভারতের আয়ুষ মন্ত্রণালয়ের ফেসবুক, ইনস্টাগ্রাম বা টুইটার পাতা অনুসরণ করতে হবে।

(https://www.facebook.com/moayush/),

(https://www.instagram.com/ministryofayush/),

(https://twitter.com/moayush)।

ভিডিও ৩১ মে, ২০২০ ভারতীয় সময় দুপুর ২:৩০ এর পর থেকে আপলোড করা যাবে। বিজয়ীদের সাথে ২১ শে জুন, ২০২০ এর মধ্যে যোগাযোগ করা হবে। বিস্তারিত জানা যাবে (https://yoga.ayush.gov.in/yoga/) ওয়েবপোর্টালে।