আগামী ৬ অক্টোবর খালেদা জিয়া'র ১১ মামলার হাজিরা: আদালত

আগামী ৬ অক্টোবর খালেদা জিয়া’র ১১ মামলার হাজিরা: আদালত

প্রকাশিত: ১১:৩৬ পূর্বাহ্ণ, আগস্ট ১৭, ২০২০

বিএনপি চেয়ারপারসন বেগম ‘খালেদা জিয়া’র বিরুদ্ধে দায়ের হওয়া হত্যা ও রাষ্ট্রদ্রোহসহ ১১ মামলার হাজিরার জন্য ৬ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশ এ দিন ধার্য করেন। সোমবার (১৭ আগস্ট) আদালতের সহকারী পেশকার আনিছুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্যে করার অভিযোগে ২০১৭ সালের ২৫ জানুয়ারি আদালতে রাষ্ট্রদ্রোহের মামলাটি দায়ের করা হয়।

এদিকে যাত্রাবাড়ী থানার মামলার অভিযোগ থেকে জানা গেছে, ২০১৫’র ২৩ জানুয়ারি রাতে যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় গ্লোরি পরিবহনের যাত্রীবাহী একটি বাসে পেট্রল বোমা হামলা হয়। এতে করে বাসের ২৯ যাত্রী দগ্ধ হন।

পরে তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ১ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মারা যান নূর আলম (৬০) নামের এক যাত্রী। ওই ঘটনায় ২০১৫ সালের ২৪ জানুয়ারি খালেদা’কে হুকুমের আসামি করে যাত্রাবাড়ী থানায় মামলা করেন থানার উপপরিদর্শক এসআই কে এম নুরুজ্জামান।

ওই বছরের ৬ মে খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন ডিবি পুলিশের পরিদর্শক বশির আহমেদ।

অন্যদিকে, ২০১৫ সালে দারুস সালাম থানা এলাকায় নাশকতার অভিযোগে আটটি মামলা দায়ের করা হয়। এই আট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আসামি করা হয়।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।