আবার জমবে মেলা,বট তলা হাট তলা

প্রকাশিত: ১০:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২০

এসএম স্বপন (বেনাপোল প্রতিনিধি): “আবার জমবে মেলা, বট তলা হাট তলা, হাট তলা বট তলা” এমন আবেগঘন বানী আওড়ালেন বেনাপোলে কৃতজ্ঞতাজ্ঞাপন সমাবেশে আওয়ামী লী‌গের প্রবীণ ত্যা‌গী নেতা কর্মীরা।

শ‌নিবার (১২ ডিসেম্বর)বি‌কে‌লে বেনা‌পোল বল‌ফিল্ড মা‌ঠের কে‌ন্দ্রিয় শহীদ মিনারে ১৯৭৫’র পর‌ শার্শা উপ‌জেলার বাংলা‌দেশ আওয়ামীগের যে ত্যা‌গী নেতা-কর্মী অব‌হে‌লিত ও বয়‌সের ভা‌রে নুয়ে পড়েছে এবং যা‌দের লড়াই সংগ্রা‌মে এদেশ স্বা‌ধীন হ‌য়ে‌ছে, শ্রদ্ধাভাজন বর্ষীয়ান রাজনীতির সেই ব্যক্তিদের সন্মা‌নে ব্যতিক্রমী বি‌শেষ একটি কৃতজ্ঞতাজ্ঞাপন সমা‌বেশ আ‌য়োজন ক‌রে‌ন, য‌শোর জেলা আওয়ামী লী‌গের যুগ্ম সাধারন সম্পাক ও বেনা‌পোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন।

সমা‌বে‌শে সভাপ‌তিত্ব ক‌রেন, শার্শা উপ‌জেলা আওয়ামী লী‌গের সহ-সভাপ‌তি ও সা‌বেক উলাশী ইউ‌নিয়ন প‌রিষদ চেয়ারম্যান শ‌হিদুল আলম।১৫৩ জন প্রবীণ বর্ষীয়ান ত্যা‌গী অব‌হে‌লিত রাজনীতির ব্যক্তিগণের উত্তোরনী ও সন্মা‌নে সন্মা‌নীয় ক্রেস্ট প‌রি‌য়ে দেন মেয়র লিটন। এ সময় শার্শা উপ‌জেলা আওয়ামী লীগের প্রবীণ নেতা- কর্মীরা ব‌লেন-

এখ‌নও এরকম শ্রদ্ধা জানা‌তে আওয়ামী লী‌গে নেতা আ‌ছে ভাব‌তে আমাদের চো‌খে জল আস‌ছে। সবাই একত্রিত হতে পেরে সত্যি আজ আমরা খুব আনন্দিত। যারা দূর সময়ে আওয়ামী লীগের পাশে ছিল, তাদের যেন কেউ অবহেলা না করে এবং তাদের খোঁজ খবর রাখে এমন আশাবাদ ব্যক্ত করেন প্রবীণ এ নেতা-কর্মীরা।

তারা বলেন, কারণ আমরা এক সময় আওয়ামী লীগের দূর দিনের সঙ্গী ছিলাম। আজ আমরা বয়সের ভারে নুয়ে পড়েছি। আপনাদের একটু ভালবাসা এ শেষ বয়সে কিছুটা হলেও আমাদের আনন্দ জোগাবে।

উক্ত সমাবেশে মেয়র আশরাফুল আলম লিটন ব‌লেন, গত শতা‌ব্দীর প্রবীন ও বর্ষীয়ান আওয়ামীলী‌গের নেতা-কর্মীরা যারা বয়‌সের ভা‌রে ন্যুজ, যা‌দের লড়াই আর সংগ্রা‌মে আমরা পে‌য়ে‌ছিলাম এক‌টি ভুখন্ড।যারা আজ সমস্ত আ‌লো আর আ‌লোচনার বাই‌রে যারা এক সময় ছি‌লেন শার্শা উপ‌জেলা আওয়ামীলী‌গের প্রাণ।

তিনি বলেন- সততার সা‌থে সাংগঠ‌নিক নেতৃত্ব দেয়ার এক গৌরবোজ্জ্বল ই‌তিহাস, তারা আজ অ‌ভিমা‌নে নি‌জে‌দের গু‌টি‌য়ে নি‌য়ে‌ছেন। এই প্রবীণরা নেতারা নির্যা‌তিত নি‌পিড়ীত মানু‌ষের জন্য লড়াই ক‌রে। তা‌দের অবদা‌নের জন্য আজ বাংলা‌দেশ আওয়ামীলীগ রাষ্ট্রীয় ক্ষমতায়।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।