আমির আহমদ শফি আইসিইউতে

প্রকাশিত: ১১:২৯ অপরাহ্ণ, জুন ৭, ২০২০

হেফাজতে ইসলামের আমির,হাটহাজারী আল জামিয়াতুল দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক শাহ আহমদ শফির শারীরিক অবস্থার অবনতি হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

রোববার (৭ জুন) রাত সাড়ে সাতটার দিকে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়।

শুক্রবার থেকে ফের অসুস্থতাবোধ করেন আল্লামা শাহ আহমদ শফি। তিনি হাটহাজারীতে মাদ্রাসায় তার কক্ষে চিকিৎসাধীন ছিলেন। সেখানে তাকে অক্সিজেনও দেওয়া হয়।

৯৫ বছর বয়সী এ আহমদ শফিকে আইসিইউতে রাখা হয়েছে বলে তার ছেলে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় প্রচার সম্পাদক আনাস মাদানী জানিয়েছেন।

তিনি বলেন, পেটের পীড়াসহ বার্ধক্যজনিত রোগে তিনি ভুগছেন। শারীরিক অসুস্থতার কারণেই হাসপাতালে ভর্তি করানো হয়। তবে ভর্তির পর তার বাবার শারীরিক অবস্থা ‘স্থিতিশীল’ বলে জানান আনাস মাদানী।

বয়ঃবৃদ্ধ আহমদ শফী এর আগেও বিভিন্ন সময়ে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন। তাকে সর্বশেষ গত ১১ এপ্রিল হজম ও অন্যান্য শারীরিক সমস্যা দেখা দেওয়ায় চট্টগ্রাম বেসরকারি সিএসসিআর হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে এর তিন দিন পরেই হেলিকপ্টারে করে তাকে ঢাকায় গেণ্ডারিয়ার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

হাটহাজারীর কওমি মাদ্রাসা দারুল উলুম মুঈনুল ইসলাম মহাপরিচালক শফী তার ঘরানার মানুষের কাছে যেমন শ্রদ্ধেয়, তেমনি নারীবিরোধী নানা বক্তব্যের কারণে অন্য মহলে সমালোচিত।

 

ভুলুয়া বাংলাদেশ/এএইচ