আসছে পাঠক বান্ধব ‘দৈনিক দেশ’

প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২০

নিজস্ব প্রতিবেদক: রূপসী বাংলা মিডিয়া লিমিটেড এর মালিকানায় রাজধানীর বনানী থেকে প্রকাশিত হবে নতুন এক পাঠক বান্ধব দৈনিক পত্রিকা, ‘দেশ’। বাংলাদেশের সাংবাদিকতায় একাধিক কাগজে কাজ করা ‘নেপথ্যের মানুষ’ সালেহ আহমদ এই পত্রিকাটির সম্পাদক।

পত্রিকাটির দ্বিতীয় গুরুত্বপূর্ণ ব্যক্তি আতাহার খান, যিনি দায়িত্ব পালন করছেন নির্বাহী সম্পাদক হিসেবে। ‘দেশ’ বাজারে আনার সম্ভাব্য ডেডলাইন চলতি বছর ডিসেম্বরের তৃতীয় সপ্তাহ।এরমধ্যে সম্ভব না হলে ডিসেম্বর শেষ সপ্তাহের মধ্যেই পত্রিকাটি বাজারে আসবে বলে জানান আতাহার খান। অক্টোব ৩০ তারিখের আগেই মোটাদাগে গুরুত্বপূর্ণ সব নিয়োগ চূড়ান্ত হয়ে যাবে।

ইতোমধ্যেই ‘দেশ’ এ যোগ দিয়েছেন, হেড অফ বিজনেস সাজ্জাদ হোসেন চিশতী,ফারুক মাহমুদ, আলিমুজ্জামান, শাহরিয়ার ফিরোজ,শুভাশিষ ব্যানার্জি,শাহরিয়ার ফিরোজ, শওকত হোসেন, পার্থ সারথি দাস, হাসান মাহমুদ রিপন সহ আরো অনেকেই।

বয়সে তরুণরাই এই পত্রিকাটির ‘নিউজ ম্যানেজমেন্ট’ সামলাবে বলে জানা গেছে। বর্তমানে বনানীর ক্যাম্প অফিসে অস্থায়ীভাবে পত্রিকা গোছানোর কাজ আর আলাপ-আড্ডা চললেও অক্টোবর ৩০ তারিখের মধ্যেই নিজস্ব ভবনে হাউস শুরু হবে।

‘কেন এই নতুন পত্রিকা?’ এ প্রশ্নের জবাবে সালেহ আহমদ বলেন, এটি আমাদের দীর্ঘ দিনের প্রস্তুতি। দীর্ঘ সময় নিয়ে বোঝাপড়া, হাউজ গোছানো ইত্যাদি নানান সিদ্ধান্তের পর আমরা এখন প্রস্তুত। এর সাথে কোনও রাজনৈতিক দলের সম্পর্ক নেই। পত্রিকাটি হবে দলনিরপেক্ষ।

তবে ‘দেশ’ মুক্তিযুদ্ধের চেতনা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শোষণমুক্ত রাষ্ট্র গঠনের স্বপ্নকে সমুন্নত রাখার প্রয়াসে থাকবে অঙ্গীকারাবদ্ধ। আমরা শুভ বুদ্ধি সম্পন্ন বাংলাদেশ গড়তে চাইবো। তার জন্য আমরা আন্তরিকতার সাথে কাজ করবো।

নতুন পত্রিকার সম্পাদকীয় নীতি’র ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমরা অবজেক্টিভ থাকার চেষ্টা করবো। সাংবাদিকতার নীতিগত প্রশ্নে, মুক্তিযুদ্ধের প্রশ্নে কোন আপোস নেই এখানে।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।