এবার ফুটবল ক্লাবের মালিক সেরেনা

প্রকাশিত: ১১:১৮ পূর্বাহ্ণ, জুলাই ২৩, ২০২০

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় এতোদিন ন্যাশনাল উইমেন্স লিগের কোনো ক্লাব অংশ নিত না। সেই অভাব এবার পূরণ হচ্ছে সেরেনা উইলিয়ামের কল্যাণে। কেননা এ টেনিস তারকা এবার এ লিগের একটি ক্লাবের মালিকানা কিনে নিয়েছেন। তবে এ মালিকানা তার একার নয়। তার সঙ্গে রয়েছেন অস্কার জয়ী নাতালি পোর্টম্যানসহ আরও বেশ কয়েকজন।

২০২২ সালে যুক্তরাষ্ট্রের মেয়েদের ফুটবল লিগে অভিষেক হওয়ার কথা রয়েছে সেরেনার দলটির। ক্লাবের নাম বা ভেন্যু অবশ্য এখনও নির্ধারণ হয়নি। তবে মালিক পক্ষ তাদের নাম দিয়েছেন, এঞ্জেল সিটি।

সেরেনা উইলিয়ামস ছাড়াও তার স্বামী রেডইটের সহ প্রতিষ্ঠানা অ্যালেক্স ওহানিয়ান ও তাদের দুই বছর বয়সী মেয়ে অলিম্পিয়াও আছেন ক্লাবের মালিকানার তালিকায়।

অস্কার জয়ী নাতালে পোর্টম্যান ছাড়াও হলিউডের আরও বেশ কয়েকজন অভিনেতা-অভিনেত্রী ছাড়া এঞ্জেল গ্রুপে ফুটবলার আছেন ১৪জন। তাদের সবাই যুক্তরাষ্ট্র মেয়দের দলের সাবেক ফুটবলার। অভিনেত্রীদের ভেতর রয়েছেন ইভা লোঙ্গোরিয়া, জেনিফার গার্নার, উজো আবুদা, জেসিকা চ্যাস্টেইন, আমেরিকা ফেরেরা। বাকিরা সবাই যুক্তরাষ্ট্রের টেকনোলোজি ও মিডিয়ার সঙ্গে জড়িত।

সেরেনা-নাতালির এমন উদ্যোগ অভিনব এবং ক্রীড়াজগতে যথেষ্ট আলোড়ন ফেলে দিয়েছে। এ ব্যাপারে  ‘ব্ল্যাক সোয়ান’ খ্যাত নায়িকা নাতালি বলেছেন, ‘খুবই উত্তেজক পদক্ষেপ করলাম আমরা। দুর্দান্ত একটা গ্রুপ তৈরি করে ফেলেছি। এই প্রথম মহিলা-প্রধান একটি গ্রুপ একটি পেশাদার মহিলা ফুটবল দলের মালিকানা নিচ্ছে।

সর্বস্তরের মানুষকে একসূত্রে বাঁধার সেরা মঞ্চ খেলা। আমাদের এই উদ্যোগ খেলাধুলোয় মেয়েদের ভূমিকায় বৈপ্লবিক পরিবর্তন এনে দেওয়ার ক্ষমতা রাখে।’

সেরেনা অবশ্য আগেও ক্রীড়াদলের মালিকানার সঙ্গে যুক্ত হয়েছেন। এনএফএল-এর মায়ামি ডলফিনসে তার মালিকানা রয়েছে। সূএ: নিউজজি

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।