কমলনগরে তিনটি ইউনিয়নকে রেড জোন ঘোষণা

প্রকাশিত: ২:১৭ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০

লক্ষ্মীপুর সংবাদদাতা: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় সোমবার (১৫ জুন) ভোর সাড়ে ৬টা থেকে লকডাউন শুরু হয়েছে। কমলনগর উপজেলার ৯টি ইউনিয়নকে লাল,হলুদ ও সবুজ জোন হিসেবে তিনটি ভাগে বিভক্ত করা হয়েছে।

এর মধ্যে হাজিরহাট, তোরাবগঞ্জ এবং চরকালকিনিকে লাল জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। এছাড়া জেলার সবচেয়ে বৃহৎ মৎস্য অবতরণ কেন্দ্র মতিরহাট মাছ ঘাটও এর আওতায় রয়েছে বলে জানিয়েছেন স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মোবারক হোসেন।

এদিকে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মোমেন জানিয়েছেন, রামগতি উপজেলা সোমবার থেকে লকডাউন কথা থাকলেও জনসাধারণের দাবির প্রেক্ষিতে কেনা-কাটাসহ বিভিন্ন কাজ সম্পূর্ণ করার জন্য একদিন পিছানোর দাবি জানানো হয়। এ পেক্ষিতে মঙ্গলবার ভোর থেকে লকডাউন কার্যকর করার সিদান্ত নেয়া হয়।

লক্ষ্মীপুর সিভিল সার্জন ডা. আব্দুল গফ্ফার জানান, গত কয়েকদিন থেকে ঘাতক ব্যাধি কোভিড-১৯ এর সংক্রমন আশংকাজনক হারে বেড়ে ২৪ ঘন্টায় নতুন করে ভাইরাসে শনাক্ত হয়েছে আরো ২২জনের শরীরে। এ নিয়ে জেলায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৪৩৯ জনে পৌঁছালো।

এ পর্যন্ত মোট মারা গেছেন ৮ জন। এর মধ্যে রামগঞ্জে ৩, সদর ২ এবং কমলনগর, রায়পুর ও রামগতিতে ১জন করে মারা গেছেন। করোনা আক্রান্ত হয়েছে সদর ২০৮, রামগঞ্জ ৮০, কমলনগর ৬৬, রায়পুর ৫৩ এবং রামগতি উপজেলায় ৩২জন।

এছাড়া জেলার অন্য ৪টি উপজেলার সাথে দ্বিতীয়বারের মতো আক্রান্ত ইউনিয়ন ও পৌরশহরের ওয়ার্ড লকডাউপন যথারীতি কার্যকর থাকবে। মানুষের দাবির প্রেক্ষিতে জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের সভাপতিতেত্ব স্থানীয় ও জেলা প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগের যৌথ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা যায়।

 

ভুলুয়া বাংলাদেশ/এমএএইচ