ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন

করোনার উপসর্গে ফেনীর সিভিল সার্জনের মৃত্যু

প্রকাশিত: ১২:২০ পূর্বাহ্ণ, জুলাই ৮, ২০২০

ফেনী সংবাদদাতা: ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন করোনা (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন।
মঙ্গলবার (৭ জুলাই) রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানিয়েছে ফেনী সদর হাসপাতালের আবসিক চিকিৎসক (আরএমও) ডা. ইকবাল হোসেন।

বিকেল পৌনে ৬ টায় ঢাকার আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন ডা. সাজ্জাদ হোসেন শেষ নিশ্বাস ত্যাগ করে।

ইকবাল হোসেন জানান, ১২ জুন নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ থেকে পাওয়া ফলাফলে সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেনের করোনা পজিটিভ আসে। ১৪ জুন শ্বাসকষ্ট শুরু হলে তাকে ফেনী জেনারেল হাসপাতালের ৪০ শয্যার হাই ফ্লো অক্সিজেন ইউনিটে ভর্তি করা হয়।

তিনি জানান, পরে ১৮ জুন পরিবারের ইচ্ছায় ও আরও উচ্চ প্রবাহের অক্সিজেন সেবা প্রয়োজন পড়লে সিভিল সার্জনকে ঢাকায় পাঠানো হয়। তিনি ঢাকাস্থ আজগর আলী হাসপাতালে ভর্তি হন। ফুসফুসে নিউমোনিয়া সংক্রমণ মারাত্মক পর্যায়ে চলে যাওয়ায় তার মৃত্যু হয়।

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ফেনী জেলা শাখার সভাপতি ডা. কাউসার বলেন, সিভিল সাজ্জন ডা. সাজ্জাদ হোসেন ফেনী সদর উপজেলার লেমুয়া গ্রামের বাসিন্দা ছিলেন। ১৭তম বিসিএসে স্বাস্থ্য ক্যাডারে যোগ দেওয়া এই চিকিৎসক জীবনের শেষ প্রান্তে এসে নিজের জেলায় স্বাস্থ্য সেবা দেয়ার আগ্রহ নিয়ে ফেনী বদলি হয়ে এসেছিলেন।

পারিবারিক সত্র জানিয়েছে, ৫৩ বছর বয়সে মারা যাওয়া সাজ্জাদ হোসেন স্ত্রী ও একমাত্র মেয়ে রেখে গেছেন। তাকে নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।