সৌদিআরব

করোনায় সৌদিতে মাস্ক উৎপাদন বেড়েছে পাঁচগুণ

প্রকাশিত: ১০:৫০ পূর্বাহ্ণ, জুলাই ৫, ২০২০

আবদুল কাদের সৌদি আরব থেকে: সৌদিতে শিল্পমন্ত্রী বন্দর আল-খোরায়ফ বলেছেন যে কোভিড১৯ সংকটের সময় রাজ্যে মাস্ক উৎপাদন বেড়েছে পাঁচগুণ।

তিনি বলেন, সৌদিতে মাস্ক উৎপাদন দৈনিক ২.৫ মিলিয়ন মাস্ক রেকর্ড প্রর্যায়ে পৌঁছেছে।লক্ষ্যমাত্রা উৎপাদনের ভলিউম দৈনিক ১০মিলিয়ন মাস্ক।

মন্ত্রী বলেছেন, ‘কাস্টমস, আর্থিক ও সাংগঠনিক স্তরে বিভিন্ন উদ্যোগ ও সিদ্ধান্তের মাধ্যমে দেশীয় মাস্ক শিল্পকে আরো আকর্ষণীয় করে তুলতে রাজ্য কাজ করতেছে’। রাজ্যটি উদ্যোগ ও আইনগত ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ও একাধিক শিল্পখাতে বিনিয়োগকে সহজতর লক্ষ্যে কাজ করে।

তিনি আরও বলেন, বেসরকারি খাতকে উদ্দীপিত করার জন্য উদ্যোগের কার্যক্রমকে সংশোধিত এবং প্রসারিত করার জন্য শিল্প মন্ত্রণালয়ে কাজ চলছে এবং করোনার মহামারী চলাকালীন বৈশ্বিক স্কেলে তাৎপর্য লাভ করা, গুরুত্বপূর্ণ উৎপাদনশীল খাতগুলোকে প্রসারিত করবে।

আল-খোরায়েফ উল্লেখ করেছেন, বর্তমান ও ভবিষ্যৎ পর্যায়গুলোতে মনোযোগ এবং মনোযোগ পাবে এমন খাতের মধ্যে খাদ্য-ঔষধ সম্পর্কিত কারখানার খাতগুলি।খাতগুলি মহায়তা প্যাকেজগুলো থেকে উপকৃত হয়েছে। এই কারখানার পণ্যগুলি আঞ্চলিক এবং বৈশ্বিক স্তরে মহামারী সময়ে চাহিদা বৃদ্ধি পেয়েছে।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করুন।