করোনায় ১০ শিক্ষক-কর্মকর্তার মৃত্যু

করোনায় ১০ শিক্ষক-কর্মকর্তার মৃত্যু

প্রকাশিত: ১:১৫ পূর্বাহ্ণ, জুলাই ৭, ২০২০

করোনাভাইরাসে প্রাথমিক শিক্ষা পরিবারের আরো দুজন শিক্ষক-কর্মকর্তার মৃত্যু হয়েছে। এ নিয়ে সারা দেশে ১০ জন প্রাথমিক শিক্ষক-কর্মকর্তা প্রাণ হারালেন।

করোনায় আক্রান্ত হয়েছেন ৪৬৪ জন শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী। সোমবার (৬ জুলাই) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) ওয়েবসাইটে করোনা আপডেটে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত প্রাথমিক বিদ‌্যালয়ের ৩৫৭ জন শিক্ষক ও ১৯ জন শিক্ষার্থী, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ৫৬ জন কর্মকর্তা ও ৩২ জন কর্মচারী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে ৯ জন শিক্ষক ও একজন কর্মকর্তা মারা গেছেন। এ পর্যন্ত ৬৭ জন সুস্থ হয়েছেন। তাদের মধ্যে ৪৯ জন শিক্ষক, ৮ জন কর্মকর্তা, তিনজন কর্মচারী ও সাতজন শিক্ষার্থী রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় দুজন শিক্ষক মারা গেছেন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৪ জন এবং সুস্থ হয়েছেন ৩ জন।

আক্রান্তদের মধ্যে ঢাকা বিভাগে ১৪১ জন, রাজশাহী বিভাগে ৪০ জন, চট্টগ্রামে ১৩৮ জন, খুলনায় ৩৬ জন, বরিশালে ২৮ জন, সিলেটে ৪৮ জন, রংপুরে ২২ জন এবং ময়মনসিংহে ১১ জন রয়েছেন।

অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ফসিউল্লাহ বলেন,
প্রাথমিক শিক্ষা পরিবারের সদস্যদের তাৎক্ষণিক করোনা সংক্রান্ত তথ্য জানার জন্য এ করোনা আপডেটের ব্যবস্থা করা হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পক্ষ থেকে আক্রান্তদের খোঁজ-খবর নেওয়া হয়।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করুন।