কোম্পানীগঞ্জে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কোম্পানীগঞ্জে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশিত: ১০:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২০

বুরহান উদ্দিন (নোয়াখালী প্রতিনিধি): ঢাকার বিশিষ্ট শিল্পপতি ও মেট্রো হোমস লিমিটেডের কর্ণধার আলহাজ্ব ফখরুল ইসলামের সার্বিক সহযোগিতায় তাঁর নিজ এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী জাঁকজমকপূর্ণভাবে পালিত হয়েছে।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুপুরের পর থেকে সন্ধ্যা পর্যন্ত কোম্পানীগঞ্জ’র মুছাপুরে আয়োজিত আনন্দঘন অনুষ্ঠানে বিএনপি নেতাকর্মীদের মিলনমেলায় পরিণত হয়। এতে নেতৃত্ব দেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও মুছাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল আলম শিকদার।

অনুষ্ঠানে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও কেক কেটে বিএনপি প্রতিষ্ঠার ৪২তম বার্ষিকী উদযাপন করা হয়। এ সময় বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান (ভারপ্রাপ্ত চেয়ারম্যান) তারেক রহমানসহ দলের অসুস্থ নেতাকর্মীদের দ্রুত সুস্থতা কামনা করে দোয়া করা হয়।

আলোচনা সভায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল আলম শিকদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন- উপজেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আফতাব আহমেদ বাচ্চু, সাংগঠনিক সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, সাবেক ইউপি চেয়ারম্যান আনছার উল্যাহ, বিএনপি নেতা কাজী একরাম, আনিছুল হক, মাঈন উদ্দিন মাসুম, একরামুল হক মিলন মেম্বার, গোলাম রাব্বানী বিপ্লব, মাস্টার আবু নাছের, লুৎফুল কবির মানিক, আলমগীর, এডভোকেট জাফর উল্যাহ, স্বেচ্ছাসেবক দল নেতা শাহাদাত হোসেন, নুর উদ্দিন ফাহাদ, আনোয়ার হোসেন প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে উপজেলা বিএনপির বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার প্রায় সাতশ নেতাকর্মী উপস্থিত ছিলেন। এই সময় দলের জন্মদিনের কেক কেটে নেতারা একে অপরকে খাইয়ে দিয়ে ভবিষ্যতে আন্দোলন সংগ্রামে একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে সামনের দিনগুলোতে কর্মসূচি পালনের দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করা হয়।

বিএনপি নেতা কাজী একরাম ডিজিটাল নোয়াখালীকে বলেন, অতীতে উপজেলা বিএনপি এমন জাঁকজমকপূর্ণ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে পারেনি। স্থানীয় বিএনপির সুখ-দুঃখের সাথী শিল্পপতি ফখরুল ইসলামের সার্বিক সহযোগিতায় আজকের এ অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। ব্যারিস্টার মওদুদ আহমদের অবর্তমানে আমরা এই শিল্পপতিকেই দলের ভবিষ্যত কান্ডারী বলে মনে করছি।

আলোচনা সভায় বক্তারা বলেন, নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) এলাকা শহীদ জিয়ার আদর্শের বিএনপির ঘাঁটি। এখানে সঠিক নেতৃত্বের অভাবে বিএনপির রাজনীতির দীর্ঘদিন ঝিমিয়ে পড়েছে। এই ঝিমিয়ে পড়া বিএনপিকে জাগ্রত করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

বক্তারা আরও বলেন, বিএনপি একটি গণতান্ত্রিক দল। এখানে কারো চাপিয়ে দেয়া ‘পকেট কমিটি’ মেনে নেয়া হবে না। গণতান্ত্রিকভাবে গঠনতন্ত্র অনুযায়ী দলের উপজেলা ও পৌর কমিটি গঠনের জন্য সংশ্লিষ্ট নেতৃবৃন্দের প্রতি উদাত্ত আহ্বানও জানানো হয়।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।