কোম্পানীগঞ্জে মওদুদ পন্থীদের আবেদনের সুযোগ হচ্ছে জেলা কমিটির কাছে

কোম্পানীগঞ্জে মওদুদ পন্থীদের আবেদনের সুযোগ হচ্ছে জেলা কমিটির কাছে

প্রকাশিত: ৮:৫২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২০

নোয়াখালী প্রতিনিধি: অবশেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার ‘মওদুদ আহমদ’ এর নিজ এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রদলে ‘তাঁর অনুসারী’ নেতাদের আবেদনের জন্য সুযোগ দিতে যাচ্ছে ছাত্রদলের জেলা কমিটি। সোমবার (৩১ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেন নোয়াখালী জেলা ছাত্রদলের সভাপতি আজগর উদ্দীন দুখু।

তিনি বলেছেন, গত ৫ ও ২১ জুলাইয়ের জুম মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী গত ২৩ থেকে ২৯ জুলাই রাত ১২টা পযর্ন্ত জেলার সকল উপজেলা কমিটির জন্য পদ প্রত্যাশীদের থেকে তথ্য ফরম আহবান করা হয়। সেখানে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রদলের ব্যারিস্টার মওদুদ আহমদ স্বাক্ষরিত কমিটির (অননুমোদিত) নেতারা ‘ইচ্ছাকৃতভাবে’ আবেদন করেননি।

এছাড়া তিনিসহ (দুখু) জেলা ছাত্রদল নেতারা করোনায় অসুস্থ থাকায় জমা হওয়া আবেদনগুলোও যাচাই-বাচাই করা হয়নি। ফলে যেহেতু ব্যারিস্টার মওদুদ আহমদের দেয়া কমিটি অনুমোদন হয়নি, সেহেতু ওই কমিটির আগ্রহীরাও সুযোগ চাওয়ায় দু’এক দিনের মধ্যে সময় দিয়ে পুনরায় আবেদন আহবান করা হবে বলে জানান জেলা ছাত্রদলের এ নেতা।

তিনি আরও বলেন, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী বিভিন্ন উপজেলা ছাত্রদলের সঠিক নেতৃত্ব নির্ধারণে জন্য কাজ করছেন তারা। সেক্ষেত্রে মাদকাসক্ত, বিবাহিত ও অছাত্ররা যাতে ছাত্রদলের কমিটিতে না আসতে পারে তার জন্য সঠিকভাবে যাচাই-বাছাই করে উপজেলা কমিটি গঠন করার প্রক্রিয়া নিয়েছে জেলা ছাত্রদল।

প্রসঙ্গত; ২০১৯ সাল ১১ নভেম্বর নিজের প্যাডে নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রদলসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের পুনর্গঠিত কমিটি পাঠান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

ওই সময় তাঁর (মওদুদের) এ সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেন পদবঞ্চিত নেতাকর্মীরা। সাংগঠনিকভাবে ওই কমিটিগুলো অনুমোদন না হওয়ায় গঠনতন্ত্র অনুযায়ী আগের কমিটিগুলোই বহাল রয়েছে বলে জানিয়েছেন স্ব স্ব জেলা কমিটির নেতারা।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।