ক্রেডিট রেটিং সম্পন্ন ৩ কোম্পানির

প্রকাশিত: ৮:৫৬ অপরাহ্ণ, জুন ১৪, ২০২০

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিগুলো হলো- মার্কেন্টাইল ব্যাংক, আনোয়ার গ্যালভানাইজিং ও জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিক‌্যাল ডিভাইসেস। রোববার (১৪ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ইর্মাজিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল) রেটিং অনুযায়ী মার্কেন্টাইল ব্যাংকের দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এএ’। আর স্বল্পমেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-২’।  ব্যাংকটির ২০১৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে এই রেটিং করা হয়েছে।

ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (সিআরআইএসএল) রেটিং অনুযায়ী, আনোয়ার গ্যালভানাইজিংয়ের দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘বিবিবি+’। আর স্বল্পমেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-৩’।  প্রতিষ্ঠানটির ২০১৯ সালের ৩০ জুন পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও ২০১৯ সালের ৩১ ডিসেম্বর অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং অন্যান্য প্রাসঙ্গিক তথ্যের ওপর ভিত্তি করে এই রেটিং নির্ণয় করা হয়েছে।

আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফা রেটিং) ঘোষণা করেছে, রেটিং অনুযায়ী জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিক‌্যাল ডিভাইসেসের দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এ+’। আর স্বল্পমেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-১’।  প্রতিষ্ঠানটির ২০১৯ সালের ৩০ জুন পর্যন্ত নিরীক্ষিত ও ২০২০ সালের ১০ জুন পর্যন্ত অনিরীক্ষিত এবং অন্যান্য আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই রেটিং করা হয়।

ভুলুয়া বাংলাদেশ/এমএএইচ