খালেদার বাড়ির সামনে ১৪৪ ধারা জারি

প্রকাশিত: ৩:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২১

জহিরুল ইসলাম জাহাঙ্গীর,ফুলগাজী (ফেনী) সংবাদদাতা: ফেনীর ফুলগাজীতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাড়ির সামনে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

বুধবার (১ সেপ্টেম্বর) বিকালে ফুলগাজীতে উপজেলার দক্ষিণ শ্রীপুর ইস্কান্দারিয়া মাদরাসা মাঠে বিএনপি ও আওয়ামী লীগ পাল্টাপাল্টি কর্মসূচি আহ্বান করায় প্রশাসন এ পদক্ষেপ নেয়।

দলীয় সূত্রে জানা যায়, বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ফুলগাজী ইস্কান্দারিয়া মাদরাসা মাঠে বিকালে বেগম জিয়ার বাড়ি সংলগ্ন কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করে উপজেলা বিএনপি।

অন্যদিকে একইস্থানে বুধবার দুপুরে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা সেখানে সমাবেশের কথা জানান। এ অবস্থায় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতেই ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

ফুলগাজী উপজেলা বিএনপির সদস্য সচিব আবুল হোসেন জানান, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাড়ির সামনে তারা দলীয় নেতাকর্মী নিয়ে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করেন।

কিন্তু দুপুরের দিকে প্রোগ্রাম বানচাল করতে আওয়ামী লীগের কিছু লোক হঠাৎ মহড়া দিয়ে কর্মসূচি রয়েছে বলে দাবি করেন। এদিকে প্রশাসন তাদেরকে দলীয় কর্মসূচীর সুযোগ না দিয়ে ১৪৪ ধারা জারি করেন।

অপরদিকে ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন অর রশীদ মজুমদার জানিয়েছেন, সম্প্রতি তাদের ফুলগাজী সদর ইউনিয়ন নতুন কমিটি ঘোষণা করা হয়। বুধবার বিকালে ইস্কান্দারিয়া মাদরাসা মাঠে নতুন ওই কমিটি সন্ত্রাসবিরোধী সমাবেশ আয়োজন করে।

ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এন এম নুরুজ্জামান জানান, ইস্কান্দারিয়া মাদরাসা মাঠে বিএনপি ও ক্ষমতাশীল দল আওয়ামী লীগের কর্মসূচি ঘোষণা করা হয়। আইনশৃঙ্খলার অবনতি এবং অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সেখানে ১৪৪ ধারা জারি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসী বেগম।

 

 

ভুলুয়াবিডি/এএইচ

সংবাদটি শেয়ার করুন।