চীন সেনা ভারতীয় ভূখণ্ড দখল করল

প্রকাশিত: ১২:৩৫ অপরাহ্ণ, জুন ১২, ২০২০

লাদাখ সীমান্ত নিয়ে চীন ও ভারতের মধ্যে উত্তেজনা চরম আকার ধারণ করেছে। এই পরিস্থিতিতে চীনের সেনাবাহিনী ভারতীয় ভূখণ্ড দখল করে নিয়েছে বলে জানান দেশটির কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এ বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চুপ থাকার বিষয়টি সমালোচনা করেন তিনি।

এ বিষয়ে রাহুল গান্ধী এক টুইট বার্তায় লিখেছেন, চীনের সেনাবাহিনী অনায়াসে ভারতের সীমান্তে ঢুকে ভারতীয় ভূখণ্ড দখল করে নিয়েছে। অথচ, ভারতের প্রধানমন্ত্রী এ নিয়ে নীরব।’ ১০ জুন, বুধবার ওই টুইট করেন তিনি। এমন খবর প্রকাশ করেছে দেশটির গণমাধ্যম সংবাদ প্রতিদিন।

প্রসঙ্গত, সীমান্ত নিয়ে প্রায় মাসখানেক ধরে ভারত ও চীনের মধ্যে টানাপড়েন চলছে। দুই দেশই সীমান্তে সেনা সংখ্যা বাড়িয়েছে। একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম দাবি, চীনা সেনাবাহিনী ভারতীয় ভূখণ্ডের অনেকটাই ভিতরে প্রবেশ করেছে। অথচ ভারত সরকার এই ইস্যুতে আশ্চর্যজনকভাবে নীরব।

ভারতের প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী বা প্রতিরক্ষামন্ত্রী কেউই এই ইস্যু নিয়ে কোনো প্রকার কথা বলেননি। সরকারের এই নীরবতার সমালোচনা করেন রাহুল। সীমান্ত নিয়ে সরকার নীরব থাকায় দেশবাসী বিভ্রান্ত হচ্ছে বলেও জানান তিনি। সূএ; রয়টার্স

 

ভুলুয়া বাংলাদেশ/এমএএইচ