জাতীয় শোক দিবসে নোয়াখালী জেলা প্রশাসনের কর্মসূচি ঘোষণা

জাতীয় শোক দিবসে নোয়াখালী জেলা প্রশাসনের কর্মসূচি ঘোষণা

প্রকাশিত: ৭:১৬ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২০

বুরহান উদ্দিন (নোয়াখালী প্রতিনিধি): স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নোয়াখালী জেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিভিন্ন কর্মসূচি।

জেলা প্রশাসক মো. খোরশেদ আলম খান স্বাক্ষরিত এক পত্রে জানানো হয়েছে- সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানে জতীয় পতাকা অর্ধনমিতকরণ, জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে (স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক) আলোচনা সভাসহ দিবসটি যথাযোগ্যভাবে পালন।

সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ১০টা ১০ মিনিটে মুজিব চত্ত্বরে বৃক্ষ রোপন, তথ্য অধিদপ্তর কতৃক জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে তথ্যচিত্র প্রদর্শণী, একই ভ্যান্যুতে সিভিল সার্জণ ও রেড ক্রিসেন্ট সোসাইটির আয়োজনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা। দুপুরে যুব উন্নয়ন অধিদপ্তর কতৃক বেকার যুব ও যুব প্রতিষ্ঠানের মধ্যে ঋণের চেক বিতরণ করা হবে।

এ ছাড়াও জেলা জামে মসজিদ ও কোর্ট মসজিদসহ জেলার সকল মসজিদে বাদ যোহর বিশেষ মোনাজাত এবং মন্দির, গীর্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে।

সপ্তাহব্যাপি ১৫ আগস্টের তাৎপর্যমন্ডিত চিরঞ্জিব বঙ্গবন্ধু, অসমাপ্ত মহাকাব্য সোনালী দিনগুলো’ সহ মন্ত্রণালয় থেকে প্রাপ্ত বঙ্গবন্ধুর উপর নির্মিত প্রামান্যচিত্র জেলার গুরুত্বপূর্ণ স্থানে প্রদর্শণ করা হবে।

স্থানীয় সংবাদপত্রে ক্রোড়পত্র ও ক্যাবল টিভিতে বিশেষ অনুষ্ঠানাধি প্রচার করা হবে। দুপুর ২টায় হাসপাতাল, জেলখানা, শিশু পরিবার সমূহে বিশেষ খাবার পরিবেশন, সরকারি শিশু পরিবারেসমূহে পবিত্র কোরআন তেলাওয়াত, ফাতেহা পাঠ ও মোনাজাত করা হবে।

এছাড়া জেলা শিল্পকলার আয়োজনে জেলার সকল শিল্পিদের অংশগ্রহণে আয়োজন করা হয়েছে ‘তুমি রবে নীরবে’ অনুষ্ঠানের…

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।