ডা. জাফরুল্লাহ করোনায় পজিটিভ

প্রকাশিত: ১১:০০ অপরাহ্ণ, মে ২৫, ২০২০

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনারভাইরাস (কোভিড-১৯) রোগে আক্রান্ত হয়েছেন। সোমবার (২৫ মে) রাতে এ তথ্য নিশ্চিত করেন জাফরুল্লাহ চৌধুরীর প্রেস সমন্বয়কারী জাহাঙ্গীর আলম।

তিনি বলেছেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী নিজের বাসায় আইসোলেশনে আছেন। এর আগে রোববার বিকালে তার করোনাভাইরাস পজিটিভ ধরা পড়ে। তিনি বর্তমানে সুস্থ ও স্বাভাবিক আছেন এবং দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী গণমাধ্যমকে বলেছেন, গণস্বাস্থ্য কেন্দ্রের কিট দিয়ে পরীক্ষা করে তিনি সংক্রমণের বিষয়ে নিশ্চিত হয়েছেন। শরীরে জ্বর জ্বর ছিল, আমাদের কিট দিয়ে অ্যান্টিজেন পরীক্ষা করে পজিটিভ এসেছে।

তিনি বলেন, ‘জিআর কোভিড-১৯ ডট ব্লট কিট’ নামের ওই র‌্যাপিড টেস্টিং কিট এখনও সরকারের ঔষধ প্রশাসন অধিদপ্তরের অনুমোদন পায়নি।

জাফরুল্লাহ বলেছেন, বাংলাদেশে এখন পর্যন্ত কেবল রিভার্স ট্রান্সক্রিপশন পলিমারেজ চেইন রিঅ্যাকশন (আরটি-পিসিআর) পদ্ধতিতেই করোনাভাইরাস পরীক্ষা করার পরীক্ষার অনুমতি রয়েছে, যা বিশ্বে সবচেয়ে নির্ভরযোগ্য পদ্ধতি হিসেবে বিবেচিত।

এদিকে করোনা শনাক্তে নিজেদের উদ্ভাবিত কিট দিয়ে নমুনা পরীক্ষা শুরু করতে যাচ্ছে গণস্বাস্থ্য কেন্দ্র। কাল মঙ্গলবার থেকে গবেষণার জন্য তারা এ কার্যক্রম শুরু করবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নমুনা সংগ্রহের কথা জানায় গণস্বাস্থ্য কেন্দ্র। গণস্বাস্থ্য কেন্দ্রের জিআর কোভিড ১৯ রেপিড ডট ব্লট কিট প্রকল্পের সমন্বয়কারী মুহিব উল্লাহ খোন্দকার বিজ্ঞপ্তিটি পাঠান।

ভুলুয়া বাংলাদেশ/এএইচ