ডিএসই-সিএসইতে কমেছে লেনদেন

ডিএসই-সিএসইতে কমেছে লেনদেন

প্রকাশিত: ৪:২৪ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২০

সপ্তাহের প্রথম কার্যদিবসে সূচকের পতনে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লেনদেন শেষ হয়েছে। উভয় পুঁবাজারের সব সূচকের পাশাপাশি টাকার পরিমাণে লেনদেন কমেছে।

রোববার (৫ জুলাই) লেনদেনে অংশ নেয়া কোম্পানির মধ্যে বেশিরভাগের শেয়ার ও ইউনিটর দর অপরিবর্তিত রয়েছে।
ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫.২১ পয়েন্ট কমে অবস্থান করছে ৩ হাজার ৯৮১.৫৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.০৬ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩.৩৭ পয়েন্ট এবং সিডিএসইটি ১.৬১ পয়েন্ট কমে যথাক্রমে ৯২১.০৪ পয়েন্টে, ১৩৩৬.১২ পয়েন্টে এবং ৭৯০.২১ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে মোট ৭৩ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিন থেকে ৭ কোটি ৭৭ লাখ টাকা কম। বৃহস্পতিবার (২ জুলই) ডিএসইতে লেনদেন হয়েছিল ৮১ কোটি ১৮ লাখ টাকার।

দিন শেষে ডিএসইতে ২৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩০টির, দর কমে ৩৬টির এবং অপরিবর্তীত রয়েছে ২১৪টির শেয়ার ও ইউনিট দর।

দেশের অপর পুঁজিবাজার সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ৬.৮৩ পয়েন্ট কমে ৬ হাজার ৮৪৭ পয়েন্টে এবং সার্বিক সূচক সিএএসপিআই ১৫.৩৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ৩০৫.৭৪ পয়েন্টে অবস্থান করছে।

এ দিন সিএসইতে ১০০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এরমধ্যে দর বেড়েছে ১৯টির, দর কমেছে ২৩টির এবং অপরিবর্তীত রয়েছে ৫৮টির শেয়ার ও ইউনিট দর। দিন শেষে সিএসইতে ৮৯ কোটি ৩৩ লাখ ৪১ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করুন।