ধনবাড়ীতে ত্রাণের ৭১ বস্তা সরকারি চাল জব্দ

প্রকাশিত: ২:২৪ পূর্বাহ্ণ, জুন ৯, ২০২০

টাঙ্গাইল সংবাদদাতা: টাঙ্গাইলের ধনবাড়ীতে খাদ্যবান্ধব কর্মসূচী ও ত্রাণের ৭১ বস্তা সরকারি চাল জব্দ করেছে স্থানীয় প্রশাসন। এ নিয়ে ওই এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, গোপন সংবাদে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা ধনবাড়ী উপজেলার ভাইঘাট বাঘিল রজনীগন্ধা রাইচ প্রসেসিং মিলে অভিযান চালিয়ে রোববার (০৭ জুন) রাতে এ চাল জব্দ করে।

উপজেলা প্রশাসন ও পুলিশ সূত্রে জানা যায়, ধনবাড়ী উপজেলার ভাইঘাট বাঘিল রজনীগন্ধা রাইচ প্রসেসিং মিল থেকে খাদ্যবান্ধব কর্মসূচী ও সরকারি ত্রাণের ৭১ বস্তা চাল জব্দ করেছে মধুপুর ও ধনবাড়ী উপজেলা প্রশাসন।

ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মধুপুর উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা রোববার রাতে অভিযান চালিয়ে ৭১ বস্তা চাল জব্দ করেন।

জব্দ করা চাল ধনবাড়ী উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের জিম্বায় হস্তান্তর করেন। এ ঘটনায় তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ধনবাড়ী উপজেলা খাদ্য পরিদর্শক মাহামুদুল হাসান জানান, জব্দ করা ৭১ বস্তা সরকারি চাল ভাইঘাট বাঘিল রজনীগন্ধা রাইচ প্রসেসিং মিলের মালিক সাদিকুল ইসলাম আমিনের জিম্বায় রাখা হয়েছে।

মিল মালিক সাদিকুল ইসলাম আমিন জানান, স্থানীয় চাল ব্যবসায়ী নূরুল ইসলাম খাদ্যবান্ধব কর্মসূচী ও ত্রাণের চাল বিভিন্ন ইউনিয়ন থেকে ক্রয় করে প্রসেসিং করার জন্য তার মিলে নিয়ে আসেন। খবর পেয়ে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্ত ও মধুপুর থানা পুলিশ অভিযান চালিয়ে এই চাল জব্দ করে।

চাল ব্যবসায়ী নূরুল ইসলামের সাথে বারবার (৮ জুন) মোবাইলে যোগাযোগের চেষ্টা করেও তার মোবাইল ফোন বন্ধ থাকায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা জানান, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে অভিযান চালিয়ে ৭১ বস্তা চাল জব্দ করা হয়েছে। ঘটনাস্থল ধনবাড়ী উপজেলাধীন থাকায় জব্দকৃত চাল ধনবাড়ী উপজেলা প্রশাসনের জিম্বায় রাখা হয়েছে। তদন্ত সাপেক্ষে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

ভুলুয়া বাংলাদেশ/এএইচ