'নিরাপদ চিকিৎসা চাই' সংগঠন'র দ্বিতীয় বর্ষে পদার্পণ: বিশেষ আয়োজন সভা

‘নিরাপদ চিকিৎসা চাই’ সংগঠন’র দ্বিতীয় বর্ষে পদার্পণ: বিশেষ আয়োজন সভা

প্রকাশিত: ৯:৫১ পূর্বাহ্ণ, আগস্ট ১৮, ২০২০

বুরহান উদ্দিন (নোয়াখালী জেলা প্রতিনিধি): মরহুম জাবির নওশাদ খানের অকাল মৃত্যুতে প্রতিষ্ঠিত হয়েছিলো ‘নিরাপদ চিকিৎসা চাই’ সংগঠনটি।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (১৮ আগস্ট) রাজধানী ঢাকার নিউমার্কেট এলাকায় সংগঠনটির প্রধান কার্যালয়ে দ্বিতীয় বর্ষে পদার্পণ বা প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দোয়া ও বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন- সংগঠনটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ, সাংবাদিক, সুশীল সমাজ ও আরও অনেকে।

অনুষ্ঠানে কেন্দ্রীয় সহ-সভাপতি নজরুল ইসলাম ফয়সাল বলেছেন, এ দেশে যেন আর একটি লোককেও অবহেলায় আর বিনা চিকিৎসায় মারা যেতে না হয়। সবাই যেন প্রকৃত সু-চিকিৎসা পায় আর যেন কোনো পরিবার তার স্বজনের ভুল চিকিৎসায় মারা যাওয়ার অভিযোগ না উঠায়।


বিশেষ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সংগঠন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান যুবরাজ খান বলেন, প্রতিটা ঘরে ঘরে মানবিক মানুষ যেন তৈরি হয়, মানুষের দুঃখ কষ্ট যেন সবাই বুঝে, অসহায় মানুষের পাশে প্রভাবশালী লোকেরা যেন এগিয়ে আসে।

যুবরাজ খান আরও বলেন, আমাদের সংগঠন থেকে এবং আমার ব্যক্তিগত পক্ষ থেকে পুরো মাসব্যাপি আমি বিভিন্ন এতিমখানা’তে হসপিটালে অসহায় মানুষদের মাঝে নগদ অর্থ মাস্ক ওষুধ বিতরণ করে আসছে। আমার ছেলের মত বিনা চিকিৎসায় বা ভুল চিকিৎসায় আর একটা মানুষও যাতে অকালে মৃত্যুবরণ না করতে হয়।

অনুষ্ঠানে নিরাপদ চিকিৎসা চাই সংগঠনের মহাসচিব উম্মে সালমা বলেন, আমাদের আবেদন একটাই আমরা নিরাপদ ও সুচিকিৎসা চাই। এ সময় উপস্থিত ছিলেন-

ঢাকার কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শিবলু, সাংগঠনিক সম্পাদক হোসেন নিরব, মহিলা বিষয়ক সম্পাদক পারভিন আক্তার, অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন- ঢাকা দক্ষিণের সভাপতি জামশেদ আহমেদ।


আলোচনা সভা শেষে দোয়া ও মোনাজাত করা হয় এতে শতাধিক এতিম অসহায় মাদ্রাসার ছাত্র উপস্থিত ছিলেন, অনুষ্ঠান শেষে আগত সবাইকে খাদ্য বিতরণ করা হয়।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।