নোবিপ্রবি রোটার‍্যাক্ট ক্লাবের নেতৃত্বে সভাপতি সৌরভ, সম্পাদক মিথিলা

প্রকাশিত: ৪:০০ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২১

আগামী ১ বছরের জন্য (২০২১-২২) রোটার‍্যাক্ট ক্লাব অব নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) পরিচালনা পর্ষদে গঠন করা হয়েছে। শনিবার (৩ জুলাই) নতুন পরিচালনা পর্ষদ প্রকাশ করে সংগঠনটি।

এতে রোট্যার‍্যাক্ট ফাহিম সালেক গৌরব সভাপতি এবং রোট্যার‍্যাক্ট রিদওয়ানা তাবাসসুম মিথিলা সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে। উপদেষ্টা হিসেবে আছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ফাতিমা বেগম পপি।

পরিচালনা পর্ষদের অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি আবু আমের হিশাম, তারেক হোসেন, মো. জামিউল ইমাম, শফিউল ইসলাম, মো. সিয়াম হোসেন, মো. মনিরুজ্জামান, যুগ্ম-সম্পাদক নাহিদ হাসান, মো. আরিফুল ইসলাম , মো. জামিউল ইমাম, ইয়াসিন আরাফাত, শহিদুল ইসলাম, মো. আবদুল আউয়াল, কোষাধ্যক্ষ নাজমুন সাকিব ইতি, সম্পাদক সাবিহা তাবাসসুম, কমিউনিটি সার্ভিস ডিরেক্টর মো. আবদুল্লাহ আল নোমান, ক্লাব সার্ভিস ডিরেক্টর মোহাম্মদ ইউসুফ, আন্তর্জাতিক সার্ভিস ডিরেক্টর তানভীর মাহতাব এবং সার্জেন্ট অ্যাট আর্মস ইরিনা আজাদ।

রোটার‍্যাক্ট ক্লাব অব নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নব নির্বাচিত সাধারণ সম্পাদক রিদোয়ানা তাবাসসুম মিথিলা বলেন, রোটার‍্যাক্ট হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ যুব সংগঠন যা তরুণ-তরুণীদের মাধ্যমে পরিচালিত এবং রোটারি ইন্টারন্যাশনাল এর সহযোগী সংগঠন হিসেবে কাজ করে যাচ্ছে। যেখানে সারা বিশ্বের অনেক কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের তরুণ-তরুণীরা সদস্য হিসেবে কাজ করে যাচ্ছে।

মিথিলা আরও বলেন- রোটারেক্ট ক্লাব একটি সামাজিক, অরাজনৈতিক, অসাম্প্রদায়িক ও অলাভজনক সংগঠন। রোটারেক্ট ক্লাব অব নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান উদ্দেশ্য হচ্ছে নিজ ব্যক্তিত্ব বিকাশে তরুণ-তরুণীদের মধ্যে জ্ঞান ও কর্মদক্ষতা বৃদ্ধির সুযোগ সৃষ্টি করা, তাদের জনগোষ্ঠীর বাস্তব ও সামাজিক চাহিদার প্রতি মনোযোগী হওয়া এবং বন্ধুত্ব ও সেবার সাংগঠনিক কাঠামোর মাধ্যমে সমগ্র বিশ্বের সকল মানুষের উন্নততর সম্পর্ক গড়ে তোলা।

রোটার‍্যাক্ট ক্লাব অব নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নব নির্বাচিত সভাপতি ফাহিম সালেক গৌরব বলেন, রোটারী ইন্টারন্যাশনাল এর একটি যুব সংগঠন হচ্ছে রোটার‍্যাক্ট ক্লাব। এই ক্লাব মূলত কাজ করে যুবসমাজের উন্নয়ন, লিডারশীপ তৈরি, বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড ইত্যাদি বিষয় নিয়ে।

তিনি বলেন- এই ক্লাবের মোটো হচ্ছে ‘আত্ম উন্নয়ন’। এই ক্লাব সম্পূর্ণ অরাজনৈতিক এবং সবার জন্য উন্মুক্ত। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে এই ক্লাবের শাখা থাকলেও আমাদের নোবিপ্রবিতে এর কোনো শাখা ছিল না। আজ থেকে নোবিপ্রবিতে ‘রোটার‍্যাক্ট ক্লাব’ এর যাত্রা শুরু হল। আশা করি নোবিপ্রবিয়ানদের পাশে আমাদের ক্লাবের মাধ্যমে আমরা দাঁড়াতে পারব।

 

 

ভুলুয়াবিডি/এএইচ

সংবাদটি শেয়ার করুন।