নোয়াখালীতে নাগরিক কমিটির আয়োজনে নাগরিক শোকসভা অনুষ্ঠিত

নোয়াখালীতে নাগরিক কমিটির আয়োজনে নাগরিক শোকসভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:৩৬ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২০

বুরহান উদ্দিন (নোয়াখালী প্রতিনিধি): নোয়াখালীতে দুই বরেণ্য শিল্পী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শিল্পী অধ্যাপক মো. হাশেম ও অধ্যাপক মো. রমনাথ সেনের স্মরণে নাগরিক শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

নোয়াখালীর মাইজদী ‘বিআরডিবি’ হলরুমে এই দুই বরেণ্য গীতিকার, সুরকার, সংগীত শিল্পীর স্মরণে নাগরিক কমিটি এই শোকসভার আয়োজন করে।

নাগরিক কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা মিয়া মো. শাহজান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- নোয়াখালী জেলা আইনজীবী সমিতির সভাপতি মোল্লা হাবিবুর রসুল মামুন, নাগরিক কমিটির সাধারাণ সম্পাদক এড. মানছুরুল হক খসরু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু তাহের ও বরেণ্য দুই পরিবারের সদস্যরা’সহ উপস্থিত ছিলেন-

কাজী মানছুরুল হক খসরু, বীর মুক্তিযোদ্ধা, আব্দুল আউয়াল, পরিচালক, এন আর ডি এস, জহিরুল হক রায়হান, মেয়র কবির হাট পৌরসভা, মামুনুর রশীদ, অধ্যাপক, সৈকত সরকারি কলেজ, মোল্লা হাবিবুর রসুল মামুন, এডভোকেট, শিরিন আক্তার, অধ্যাপিকা, বাঁধের হাট কলেজ, গৌরী সেন, অধ্যাপিকা, জালাল উদ্দীন কলেজ, মিজানুর রহমান, মুক্তিযুদ্ধো। আজিজুল হক বকশি, এডভোকেট।

উল্লেখ্য; অধ্যাপক হাশেম নোয়াখালী আঞ্চলিক গানের সম্রাট, শিক্ষাবিদ, গীতিকার ও সুরকার ছিলেন। তিনি আঞ্চলিক গান, লোকগীতিসহ প্রায় আড়াই হাজার গান রচনা ও সুরারোপ করেন। কণ্ঠশিল্পী হিসেবে বাংলাদেশ বেতার ও টেলিভিশনের প্রথম শ্রেণির তালিকাভুক্ত শিল্পী ছিলেন। গত ২৩ শে মার্চ তিনি মৃত্যুবরণ করেন।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।