নোয়াখালীতে পুলিশ সদস্যদের অগ্নি নির্বাপন প্রশিক্ষণ

নোয়াখালীতে পুলিশ সদস্যদের অগ্নি নির্বাপন প্রশিক্ষণ

প্রকাশিত: ৫:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২০

বুরহান উদ্দিন মুজাক্কির: নোয়াখালী জেলা পুলিশের আয়োজনে মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকাল ১০ টার দিকে পুলিশ লাইন্স প্যারেড গ্যাউন্ডে পুলিশ সদস্যদের অগ্নি নির্বাপন বিষয়ে প্রশিক্ষণ প্রদানের জন্য জেলা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর সহযোগিতায় “অগ্নি নির্বাপন মহড়া” অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নোয়াখালী জেলার পুলিশ সুপার মো. আলমগীর হোসেন। এ ছাড়াও আরও উপস্থিত ছিলেন- দীপক জ্যোতি খীসা,অতিরিক্ত পুলিশ সুপার, (প্রশাসন ও অপরাধ) মো. খালেদ ইবনে মালেক, অতিরিক্ত পুলিশ সুপার (সদর), মো. শাহজাহান শেখ, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জে), জেলা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক জসিম উদ্দিন মজুমদারসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

মহড়ায় অনেকক্ষণ ধরে আগুন নিভানোর কৌশল সম্পর্কে ধারণা প্রদান করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।মহড়ায় এসে পুলিশ সুপার মো. আলমগীর হোসেন জানান, এই অগ্নি নির্বাপন প্রশিক্ষণে যে সকল পুলিশ সদস্য অংশগ্রহণ করেছেন ঐ সকল পুলিশ সদস্যগণ কোথাও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে তাৎক্ষণিকভাবে সমাধান করতে পারবে বলে আমি মনে করি।

পাশাপাশি ফায়ার সার্ভিসের পাশাপাশি পুলিশ সদস্যগণ নোয়াখালী জেলায় কোন অগ্নিকাণ্ডের কোথায়ও কোনো ঘটনা ঘটলে তখন আগুন নিভানোর কাজে সহযোগিতা করতে পারবে বলে আমার বিশ্বাস। এতে করে সাধারণ মানুষ ও অনেক উপকৃত হবে।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।