পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ৪

পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ৪

প্রকাশিত: ২:৩৬ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২০

কুষ্টিয়া সংবাদদাতা: কুষ্টিয়ায় কুমারখালীর পদ্মা নদীতে দুইটি ডোঙা নৌকা ডুবে চারজন নিখোঁজ হয়েছেন। এ ঘটনায় আরো ৯ জনকে অসুস্থ অবস্থায় উদ্ধার করেছে স্থানীয়রা। মঙ্গলবার (৭ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে নদী সংলগ্ন সাদিপুর ইউনিয়নের ঘোষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন কুমারখালী ফায়ার সার্ভিসের কর্মকর্তা অমিয় কুমার বিশ্বাস। নিখোঁজ ব্যক্তিরা হলেন-

কুষ্টিয়া জেলা ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর ইউনিয়ন জামালপুর গ্রামের হারান শেখের ছেলে জুয়েল (৩০), নজুর ছেলে জাকির (২৫), জলিলের ছেলে শরিফুল (৩১) এবং রঞ্জিতের ছেলে জুবা (৩২)।

উদ্ধার ব্যক্তিরা হলেন- একই এলাকার তুকা প্রামাণিকের ছেলে জহির ( ৩৩), কটার ছেলে বিপুল (৩০), আমজেদের ছেলে বকুল (৪০), শাহজামালের ছেলে সাজু (৩৫), ফজলের ছেলে তদে (৩২), আগার ছেলে সুলতান (৩০), মানিকের ছেলে মনসুর (৩২), খবিরের ছেলে জামিন (৩০) ও শামিমের ছেলে রিফাত (১৫)। এরা সবাই দিনমজুর।

সাদিপুর ইউপি চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন জানান, ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের জামালপুর থেকে ইঞ্জিনচালিত করিমনে করে ১৩ জন দিনমজুর কুমারখালীর ঘোষপুর আসেন। এরপর দুটি ডোঙা নৌকায় করে পদ্মা নদী পাড় হয়ে উলু ঘাস কাঁটাতে চরে যাচ্ছিলেন তারা।

এ সময় একটি নৌকায় ছিলেন ৯ জন ও অপর নৌকায় ৪ জন। নদীর কূল থেকে একটু দূরে যেতেই পানির প্রবল স্রোতে নৌকা দুটি ডুবে যায়। এরপর ৯ জন সাঁতার দিয়ে নদীর কূলে এসে অসুস্থ হয়ে পড়লেও এখনও নিখোঁজ রয়েছেন আরও ৪ জন।

উদ্ধারকৃতদের প্রাথমিক চিকিৎসা দেওয়ায় সুস্থ হয়ে উঠেছেন। নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারের জন্য ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়েছে।

এ বিষয়ে কুমারখালী ফায়ার সার্ভিসের কর্মকর্তা অমিয় কুমার বিশ্বাস জানান, সাদিপুর একটি রিমোর্ট এলাকা হওয়ায় আমরা এখনও ঘটনাস্থলে যেতে পারিনি। তবে সেখানে পাবনার ফায়ার সার্ভিস দল কাজ করছে।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করুন।