পুলিশ নতুন আক্রান্ত ১৫২, সুস্থ ১১১৯

প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ, মে ২৬, ২০২০

চলমান করোনাযুদ্ধে জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে নতুন করে ১৫২ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে পুলিশে মোট আক্রান্তের সংখ্যা ৪০৫৩।

আক্রান্তদের মধ্যে এই পর্যন্ত ১১১৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। যাদের অনেকেই জনগণের সেবায় নিজেকে নিযুক্ত করতে আবারও কাজে যোগ দিয়েছেন।

আর করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১৪ জন পুলিশ সদস্য। মঙ্গলবার (২৬ মে) পুলিশ সদর দফতর এসব তথ্য নিশ্চিত করেছে।

পুলিশ সদর দফতর বলছে, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের উন্নত ও মানসম্মত চিকিৎসা ও সেবায় সুস্থতার হার দ্রুত বাড়ছে। তা ছাড়া পুলিশ সদস্যদের মধ্যে করোনা ঝুঁকি কমাতে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

একই সাথে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সব পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।

এ কারণে একদিকে পুলিশ আক্রান্তের হার যেমন কমছে, তেমনি দ্রুত বাড়ছে সুস্থতার হার। করোনার এ যুদ্ধে মাঠ পর্যায়ের প্রধান অগ্রসেনানী পুলিশ।

এ কারণে অনেক ঘাত-প্রতিঘাত সবার আগে পুলিশকে মোকাবিলা করতে হচ্ছে। তবুও দমে না গিয়ে শক্ত মনোবল আর পূর্ণ উদ্যমে পুলিশ এগিয়ে চলছে বলেও জানায় পুলিশ সদর দফতর।

ভুলুয়া বাংলাদেশ/এএইচ