ফের লক্ষ্মীপুর জেলা লকডাউন

প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ, জুন ১৪, ২০২০

লক্ষ্মীপুর সংবাদদাতা: লক্ষ্মীপুর জেলার পাঁচটি উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। এরমধ্যে কমলনগর এবং রামগতি উপজেলা সোমবার (১৫ জুন) লকডাউন ঘোষণা করা হয়েছে। আর সদর, রামগঞ্জ এবং রায়পুর উপজেলা মঙ্গলবার (১৬ জুন) ভোর ৬ টা থেকে পুনঃরায় লকডাউন ঘোষনা করা হয়েছে।

এই পাঁচটি উপজেলায় আগামী ৩০ জুন রাত ১২টা পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে। তবে এরমধ্যে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ বেশী আক্রান্তের ক্ষেত্রে অবস্থার প্রেক্ষিতে রেড, ইয়েলো এবং সবুজ জোনে ভাগ করা হবে।

রোববার (১৪ জুন) বিকালে এ পাঁচটি উপজেলা আগামী ৩০ জুন রাত ১২টা পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে বলে এ ঘোষণা দেয় জেলা প্রশাসন। গত কয়েকদিন থেকেই করোনা সংক্রমণ আশংকাজনক হারে বৃদ্ধি পাওয়ায় স্ব-স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ গণবিজ্ঞপ্তির মাধ্যমে তথ্য জানিয়েছেন।

স্ব-স্ব উপজেলার নির্বাহী অফিসার ও করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ কমিটির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুনঃরায় এ লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয় বলে রবিবার বিকেলে সিভিল সার্জন ডাক্তার আব্দুল গফ্ফার ও অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাইফুজ্জামান ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ছাড়া রেড জোনের আওতায় কোনো প্রকার যানবাহন চলাচল ও দোকান-পাট খোলা থাকবেনা এবং একদম ঘর থেকেও বের হতে পারবেনা বলে এ কথা সিভিল সার্জন জানান। এর মধ্যে সদর এবং রায়পুর উপজেলা হবে তৃতীয় বারের মতো লকডাউন।

সিভিল সার্জন ডা. আব্দুল গফ্ফার আরো জানান, আজ রোববার নতুন করে ৩৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তে সংখ্যা দাঁড়ালো ৪১৭জন। গত ২৪ ঘন্টায় কমলনগরে একজন নারী এবং রামগঞ্জ উপজেলায় আরেকজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছে আরো ২জন। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৮ জন।

তিনি জানান, লকডাউনের আওতায়ধীন আন্তঃউপজেলা, পৌরসভা, আন্তঃইউনিয়নে সকল প্রকার যানবাহন এবং দোকান-পাট, হাট-বাজার, শপিংমল বন্ধ থাকবে। জোন এলাকায় বিশেষ করে ঔষধের দোকান, এ্যাম্বুলেন্স এবং ঔষধ পরিবহন এ নিষেধাজ্ঞার আওতার বাহিরে থাকবে।

 

ভুলুয়া বাংলাদেশ/এমএএইচ