ফ্রান্সে মহানবী (স:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে কোম্পানীগঞ্জে বিক্ষোভ

প্রকাশিত: ৯:১২ পূর্বাহ্ণ, নভেম্বর ৬, ২০২০

বুরহান উদ্দিন মুজাক্কির (নোয়াখালী প্রতিনিধি): ফ্রান্সে সরকারি পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মোহাম্মদ (স:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন প্রতিবাদে নোয়াখালী’র কোম্পানীগঞ্জ উপজেলা মুছাপুর ইউনিয়নে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০৫ নভেম্বর) সন্ধ্যা ৬ টায় মুছাপুর ইউনিয়ন জনসাধারণের আয়োজনে বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলে মিছিলে উত্তাল হয়ে উঠে মুছাপুর বাংলা বাজার। সকল পেশা’র মানুষ এ বিক্ষোভ সমাবেশে অংশগ্রহন করে।

ইউনিয়নের প্রত্যেক ওয়ার্ডের পাড়া- মহল্লা থেকে খন্ড -খন্ড মিছিল ফ্যাস্টুন – ব্যানার নিয়ে বাজারে সমবেত হয়। পরে জিরো পয়েন্ট থেকে শুরু হয়ে মুছাপুর ইউনিয়ন পরিষদ, ব্যাংক রোড়, ইসালামিয়া আরাবিয়া মাদরাসা মসজিদ প্রদক্ষিণ করে জিরো পয়েন্টে এসে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন তৌহিদী জনতা। সবার মুখে মুখে ছিল একই শ্লোগান ‘ফ্রান্সের পণ্য বর্জন করো/জেগেছেরে, জেগেছে, মুসলিম জনতা জেগেছে /ইসলামের শত্রুরা,হুশিয়ার সাবধান/লেগেছেরে,লেগেছে, রক্তে আগুন লেগেছে/ আমার নেতা, তোমার নেতা, বিশ্বনবী মোস্তফা/আমার নবী’র অপমান, সইবেনারে মুসলমান।

মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম শাহীন চৌধুরী এর সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, বাংলাবাজার কেন্দ্রীয় জামে মসজিদের প্রেস ইমাম মাওলানা আমির হোসেন সাহেদ। উপস্থিত ছিলেন, সর্বদলীয় স্তরের নেতাকর্মী, সমাজকর্মী বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

বিক্ষোভ সমাবেশের সভাপতি সমাপনী বক্তব্যে নজরুল ইসলাম শাহিন চৌধুরী বলেন,ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় নবী (সা.) এর ব্যঙ্গচিত্র কার্টুন প্রকাশ করায় সারাবিশ্বের মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে।

সারাবিশ্বের মুসলিম জনতার হুংকারে ফ্রান্স সরকার ক্ষমা চাইতে বাধ্য হয়েছে। আমরা আজকের এই সমাবেশ থেকে ফ্রান্সের সকল পণ্য বর্জন করে সারা বিশ্বের মুসলমান রাষ্ট্রপ্রধানদের প্রতি ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।