বগুড়ায় দুই জঙ্গি গ্রেপ্তার

বগুড়ায় দুই জঙ্গি গ্রেপ্তার

প্রকাশিত: ৪:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২০

শেরপুর (বগুড়া) সংবাদদাতা: বগুড়ার ডিবি পুলিশ অভিযান চালিয়ে অস্ত্র ও বিস্ফোরকসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে। বৃহস্পতিবার (২৭ নভেম্বর) রাত সাড়ে ১২টার দিকে বগুড়া সদরের বাঘোপাড়ার একটি মাদ্রাসার মাঠ থেকে তাদের গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- আনসার আল ইসলামের দাওয়াহ বিভাগের সদস্য কুমিল্লা জেলার ব্রাক্ষ্মণপাড়া থানার সিদলাই জোরপুর এলাকার আব্দুল হাকিম সরকারের ছেলে ইকবাল হোসেন সরকার (৪০) ও একই বিভাগের সদস্য কুমিল্লার দেবীদ্বার থানার ভৈষরকুট এলাকার শহিদুর রহমানের ছেলে আব্দুর রহমান ওরফে আব্দুল্লাহ (৩৮)।

এদিকে শুক্রবার (২৭ নভেম্বর) বেলা ১১টার দিকে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ সংবাদ সম্মেলনে জানান, এসময় তাদের নিকট থেকে ১টি ওয়ান শুটার গান, দুই রাউন্ড গুলি, একটি চাপাতি, বোমা তৈরির ৪৭৫ গ্রাম বিস্ফোরক দ্রব্য ও ২৫ জিহাদী বই ও ৫০টি জঙ্গী প্রচারণার লিফলেট উদ্ধার করা হয়।

এ ছাড়া গ্রেপ্তারকৃতরা নিজেদের আনসার আল ইসলামের দাওয়াতী বিভাগের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে বলে জেলা পুলিশ জানিয়েছে।

বগুড়া জেলার গোয়েন্দা পুলিশ (ডিবি) এর অফিসার ইনচার্জ মো. আব্দুর রাজ্জাক জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বগুড়া সদর থানায় সন্ত্রাস বিরোধী আইন ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।