বরুড়ায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়

বরুড়ায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়

প্রকাশিত: ৭:০৬ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২০

কুমিল্লা সংবাদদাতা: কুমিল্লার বরুড়ায় রক্তঋন সামাজিক সংগঠনের উদ্যোগে দিনব্যাপী ফ্রি-রক্ত গ্রুপ নির্নয় কর্মসূচী পালিত হয়েছে। আজ শনিবার (৫ ডিসেম্বর) সকালে বরুড়া উপজেলা ভুমি অফিস প্রাঙ্গণে রক্তঋণ স্বেচ্ছায় রক্তদান ও সামাজিক সংগঠনের সভাপতি গাজী কামরুল হাসানের সভাপতিত্বে ফেয়ার হসপিটালের সহযোগিতায় দিনব্যাপী এ ফ্রি ব্লাড গ্রুপ নির্নয় কর্মসূচীর শুভ উদ্বোধন করেন-

উপজেলা নির্বাহী অফিসার মো. আনিসুল ইসলাম। এসময় সার্বিকভাবে সহযোগিতা করেন সংগঠনের সহ-সভাপতি ও সাংবাদিক মো. শরীফ উদ্দিন, সোহেল হোসেন, আওলাদ হোসেন সিয়াম, রাসেল হোসেন, জাহিদ হাসান শোভন সহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

এদিন একই সাথে সংগঠনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা বরুড়া উপজেলার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. ইকরামুল হক, সাংবাদিক রোটাঃ ওমর ফারুক প্রমুখ।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, রক্তঋণ একটি সামাজিক সংগঠন। এ সংগঠনের সদস্যরা স্বেচ্ছায় রক্ত দানের পাশাপাশি সামাজিকভাবে বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখে যাচ্ছে।

তিনি বলেন, কয়েকদিন পুর্বে একজন অসহায় পরিচয়হীন বয়স্ক মহিলার চিকিৎসার জন্য রক্তঋণ সংগঠনের পক্ষ থেকে হসপিটালে ভর্তি করিয়ে চিকিৎসা সেবা দিয়ে সুস্থ করে, দুঃখজনক হলেও সত্য সে বেওয়ারিশ মহিলাটি চিকিৎসারত অবস্থায় মারা যাওয়ার পর এরাই তার দাফন কার্য সম্পন্ন করে।এছাড়া করোনা দুর্যোগ মুহুর্তে বাড়ি বাড়ি গিয়ে অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।