বাংলাদেশের প্রতিটি প্রান্তে আলো জ্বলছে উজ্জ্বল ধারায়: শেখ আফিল উদ্দিন

প্রকাশিত: ১২:১৯ পূর্বাহ্ণ, আগস্ট ২, ২০২১

এসএম স্বপন (বেনাপোল প্রতিনিধি): যশোর-১ (শার্শা)’র এমপি আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেন, স্বাধীনতার চিন্তা চেতনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন ছিল বাঙালি জাতিকে পরাধীনতার শিকল থেকে মুক্ত করে অর্থনীতিতে স্বনির্ভর করতে পারলে বাংলাদেশ একদিন সোনার দেশে পরিণত হবে।

তিনি বলেন, আজ তিনি বেঁচে নেই কিন্তু তাঁর আদর্শ, চিন্তা চেতনা, কথা-বার্তা আর দেশনীতি নিয়ে ভাবছেন বিভিন্ন মহল। গবেষণা করা হচ্ছে, তাঁর জীবদ্দশার প্রত্যেকটি কথাই ছিল এদেশের গণমানুষের জন্য শুভময় ইঙ্গিত।

রবিবার (১ আগষ্ট) সকালে শার্শা উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)’র আয়োজনে অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত করোনায় (কোভিড-১৯) ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রণোদনামূলক এসএমই ঋণ বিতরণ ধারাবাহিকতায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে একথা বলেন তিনি।

এ সময় সাংসদ শেখ আফিল উদ্দিন শার্শা উপজেলার ৩৪ জন পল্লী উদ্যোক্তার মাঝে ৩১ লক্ষ ৪০ হাজার টাকা চেক বিতরণ করেন। এর পাশাপাশি শার্শা উপজেলা পরিষদের ২০২০-২১ অর্থ বছরের এডিপি ও রাজস্ব বাজেটের অর্থ দ্বারা শার্শা জনগণের কল্যাণে দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন, দরিদ্র ও মেধাবী ছাত্রীদের বাইসাইকেল, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বেঞ্চ , সিলিং ফ্যান এবং খেলাধুলা সামগ্রী, স্বাস্থ্য সচেতনতার জন্য স্যানিটারী ন্যাপকিন, প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণসহ বিভিন্ন ইউনিয়নে ভুট্রা মাড়াই মেশিন ও ডেঙ্গু প্রতিরোধে ঔষধ বিতরণ করেন।

শার্শা উপজেলা নির্বাহি কর্মকর্তা মীর আলিফ রেজার সভাপতিত্বে ও উপজেলা পল্লী উন্নয়ন (বিআরডিবি) কর্মকর্তা বিল্লাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে সাংসদ শেখ আফিল উদ্দিন আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর অন্তর দৃষ্টি ছিলো পা ফাঁটা বাঙালি জাতির মেরুদন্ড শক্ত করে বেঁচে থাকার আর্শিবাদ। তাঁর উন্নয়নের স্বপ্ন, রুপরেখা ও দেশের প্রতি মমত্ববোধ এদেশের কুচক্রীমহলেরা কখনও মেনে নিতে পারেনি। তাই তারা স্বাধীনতার মাত্র তিন বছরের মাথায় নির্মমভাবে হত্যা করেছিল নিজ জাতির জনককে।

কিন্তু বঙ্গবন্ধুর হাতে গড়া সোনার বাংলা’কে (বাংলাদেশ) তারা দাবিয়ে রাখতে পারেনি। ঠিকই, তার যোগ্য কণ্যা মাত্র ১৩ বছরের রাষ্ট্রীয় ক্ষমতায় একের পর এক দেশ উন্নয়ন’র রুপরেখা এঁকে জাতির জনকের স্বপ্ন দুরন্ত গতিতে বাস্তবায়ন করে চলেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিপুন হাতের ছোঁয়ায় বাংলাদেশের প্রতিটি প্রান্তে আলো জ্বলছে উজ্জ্বল ধারায়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদা করেন, শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, যশোর জেলা বিআরডিবি’র উপ-পরিচালক কামরুজ্জামান ও শার্শা উপজেলা প্রকৌশলী এম এম মামুন হাসান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- যশোর জেলা পরিষদ সদস্য ও নাভারন কলেজের অধ্যক্ষ ইব্রাহিম খলিল, শার্শা থানা অফিসার ইনচার্জ বদরুল আলম, শার্শা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, সাবেক ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু,বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান, শার্শা সদর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, গোগা ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদসহ উপজেলা পরিষদের সকল দপ্তরের কর্মকর্তা বৃন্দ ও স্থানীয় সুধী সমাজের নেতৃবৃন্দ।

 

 

ভুলুয়াবিডি/এএইচ

সংবাদটি শেয়ার করুন।