বাগেরহাট বারুইপাড়া বাজারে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় জনদুর্ভোগ চরমে

প্রকাশিত: ৪:২৭ অপরাহ্ণ, জুন ১২, ২০২০

সাগর মল্লিক (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের সদর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের বারুইপাড়া বাজারে সুনিদিষ্ট ড্রেন থাকায় চরম জনদুর্র্ভোগের শিকার হচ্ছে ক্রেতা-বিক্রেতা ও অসংখ্য সাধারণ মানুষ। বর্ষা মৌসুমে ড্রেন অব্যবস্থাপনার কারনে একটু বৃষ্টি হলে পানি নিষ্কাশন ব্যবস্থ্যা অকেজো হয়ে পড়ে।

ফলে বিপাকে পড়তে হয় আশপাশের ৫/৭ টি গ্রাম থেকে বাজারে আসা কয়েক হাজার মানুষকে। সামান্য বৃষ্টিতেই পানিবন্দি হয়ে পড়ে অস্থায়ী দোকানগুলো।

বাজারের ভিতরের গলির রাস্তাগুলো কাঁচা থাকায় বৃষ্টির দিনে পানি জমে চলাচলের অনুপোযোগী হয়ে পড়ে। কিছু কিছু জায়গায় ড্রেনেজ ব্যবস্থা থাকলেও অব্যবস্থাপনার কারনে তা অকেজো হয়ে পড়েছে।

এ ছাড়াও সাপ্তাহিক হাটের দিনে নিত্যপ্রয়োজনীয় বাজার করতে আসা পার্শ্ববর্তী কাটাখালী গ্রামের শহিদুল ইসলাম জানিয়েছেন, বাজারে সুনিদিষ্ট ড্রেন না থাকায় বর্ষাকালে আমাদের নানামুখী অসুবিধার সম্মুখীন হতে হয়।

তিনি বলেছেন, বিষয়টি সংশ্লিষ্ট র্কতৃপক্ষ বিবেচনা করে আশু সমস্যাগুলো সমাধানের চেষ্টা করবেন বলে আশা করছি।

বারুইপাড়া ২নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ফারুক হোসেন মল্লিক ও সাধরণ সম্পাদক মোহাম্মদ লিটন শেখ জানান, দীর্ঘদিন যাবৎ ড্রেনেজ অব্যবস্থাপনা ও চান্দিনার বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের বারবার আমলে এনেও সমস্যার স্থায়ী কোনো সমাধান না হচ্ছে না।

এ কারনে বাজারের গুটিকয়েক ব্যবসায়ীকে নিয়ে রাস্তার ওপর কাঠ ব্যবহার করে প্রাথমিকভাবে পানি নিষ্কাশনের ব্যবস্থা করেছি। তবে, এই সমস্যার স্থায়ী সমাধানের জন্য সংশ্লিষ্ট র্কতৃপক্ষকে আশু দৃষ্টি দেয়ার অনুরোধ করেছে ভুক্তভোগীজন।

 

ভুলুয়া বাংলাদেশ/এমএএইচ