বাসভাড়া বৃদ্ধি ‘মরার ওপর খাড়ার ঘা’

প্রকাশিত: ১০:৫১ অপরাহ্ণ, মে ৩১, ২০২০

বাসের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত অযৌক্তিক, এটা করোনায় বিপর্যস্ত জনগণের  মড়ার ওপর খাড়ার ঘা মন্তব্য করে অবিলম্বে এই গণবিরোধী সিদ্ধান্ত বাতিলের দাবি জানান বাম গণতান্ত্রিক জোট।

রোববার (৩১ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে শারীরিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠানে বক্তরা এমন মন্তব্য করেছেন।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাসদ নেতা কমরেড বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিপিবি’র অন্যতম সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স, বাসদ (মার্কসবাদী) নেতা___কমরেড মানস নন্দী, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক কমরেড মোশরেফা মিশু।

বক্তব্য আরো রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য কমরেড আকবর খান, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক কমরেড হামিদুল হক।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড রাজেকুজ্জামান রতন, সিপিবির সহকারী সাধারণ সম্পাদক কমরেড সাজ্জাদ জহির চন্দন, সিপিবি প্রেসিডিয়াম সদস্য আব্দুল্লাহ আল কাফি রতন।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, করোনা আক্রান্তের সংখ্যা ও মৃত্যু যখন উর্ধ্বমুখী, তখন প্রয়োজন ছিলো আরো কঠোর লকডাউন। কিন্তু সরকার স্বাস্থ্য বিশেষজ্ঞ ও টেকনিক্যাল কমিটিসহ সবার মতামত উপেক্ষা করে অফিস আদালত, দোকানপাট, গণপরিবহনসহ সবকিছু খুলে জনগণকে আরো মৃত্যু ঝুঁকির মধ্যে ফেলেছে।

গত দুই মাস সরকার শ্রমজীবীসহ সাধারণ মানুষের খাদ্য আর্থিক নিরাপত্তাসহ কার্যত কোন দায়িত্ব না নিয়ে ৪ কোটি চরম দারিদ্র মানুষকে বিপর্যয়ের মধ্যে ফেলেছে।

বক্তারা আরও বলেন, অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকসহ লক্ষ-কোটি কর্মক্ষম মানুষ কর্মহীন হয়ে পড়েছে।

ভুলুয়া বাংলাদেশ/এএইচ