বাহরাইনে দুই বাংলাদেশির মৃত্যু

প্রকাশিত: ১০:০১ অপরাহ্ণ, জুন ২, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: বাহরাইনে ২ প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। গত রোববার দেশটির সালমানিয়া হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে মোহাম্মদ হানিফ নামে এক প্রবাসী বাংলাদেশি মারা যান। তার বাড়ি চাঁদপুরের হাজিগঞ্জ থানায়।

হানিফ দীর্ঘদিন থেকে মোহারক রামিজ সুপার মার্কেটে কর্মরত ছিলেন। এ নিয়ে বাহরাইনে কোভিড ১৯ আক্রান্ত হয়ে দুই বাংলাদেশির মৃত্যু হলো। এছাড়া, একইদিন তাহের কাজী নামে আরও এক বাংলাদেশি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। তাহের একটি কন্ট্রাকশন কোম্পানিতে কাজ করতেন।

বাহরাইনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত কোভিড ১৯ পরীক্ষা করা হয় ৩ লাখ ১৬ হাজার ৮০৭ জনের।  এর মধ্যে মোট শনাক্ত হয়েছেন ১১ হাজার ৩৯৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৬ হাজার ৭৭৩ জন। আর আশঙ্কাজনক অবস্থায় আছেন ৮ জন।

এ ব্যাপারে বাহরাইন দূতাবাসের শ্রম কাউন্সিলর শেখ তৌহিদুল ইসলাম বাংলা টিভিকে জানান, বাহরাইনে বাংলাদেশি অভিবাসীদের মধ্যে ৬৮৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে দুইজন মারা গেছেন। করোনায় মৃত ব্যক্তিকে বাহরাইন স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিধি মেনে, স্থানীয়ভাবে দাফন করা হবে।

বাংলাদেশি কারও করোনার লক্ষণ প্রকাশ পেলে, সাথে সাথে বাহরাইন স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া হেল্প লাইন ৪৪৪ নম্বরে কল করে, চিকিৎসা নেয়ার পরামর্শ দেন শ্রম কাউন্সিলর।

ভুলুয়া বাংলাদেশ/এএইচ