বাহরাইনে বাংলাদেশি ‘আবু বাকার’র সততায় মুগ্ধ সবাই

প্রকাশিত: ২:৪৫ অপরাহ্ণ, জুন ২৪, ২০২০

আরিফুল ইসলাম রাজু বাহরাইন থেকে: বাহরাইনে ক’দিন পর পর যেখানে বাংলাদেশিদের সম্পর্কে নেতিবাচক খবর পড়তে পড়তে সবাই ক্লান্ত, সেখানে এমন একটি নিউজ সত্যিই মনে হচ্ছে, ‘খরা ভূমিতে এক পশলা বৃষ্টি’র মতো।

মোস্তফা আবেদিন,এই ভদ্রলোক গিয়েছিলেন ‘লুলু হাইপার মার্কেট ডানা শপিং মলে’। সেখান থেকে তার প্রয়োজনীয় জিনিসপত্র কিনে বাড়ি চলে আসেন। হঠাৎ তার মনে হলো, তিনি তার ‘ওয়ালেট’ ভুল করে ফেলে এসেছেন।

তড়িৎ তিনি তার গাড়িতে গিয়ে খুঁজলেন ‘ওয়ালেট’টি, কিন্তু খুঁজে না পেয়ে আবার লুলু হাইপার মার্কেটের ভিতরে গিয়ে খুঁজলেন, কিন্তু ‘ওয়ালেট’টি তিনি খুঁজে পেলেন না।

পরে মোস্তফা আবেদিন নামে এই ভদ্রলোক রিসিপশানে গিয়ে ঘটনার বর্ণনা দিয়ে জানতে পেরেছেন, বাংলাদেশি আবু বাকার যিনি লুলু হাইপার মার্কটে কাজ করেন।

জানা গেছে, তিনি যখন কার পার্কিং থেকে ট্রলী সংগ্রহ করেনন, তখন দেখতে পান একটি ব্যাগে অনেকগুলো টাকা ও কাগজপত্রসহ কিছু প্রয়োজনীয় কার্ড, যা তিনি দ্রুত কাস্টমার কেয়ার অফিসে হস্তান্তর করেন।

পরে ওই ব্যাগটিতে ১ হাজার ১’শ বাহরাইনি দিনারসহ ব্যাংক ক্রেডিট কার্ড ছিল যা যথাযত প্রমাণের মাধ্যমে তা তাকে ফেরত দেয়া হয়। মোস্তফা আবেদীন তার সততায় মুগ্ধ হয়ে তার অনেক প্রশংসা করেন এবং উপহার হিসেবে তাকে ২০ দিনার প্রদান করেন।

মাঝে মাঝে খুব করে এ ধরনের সৎ লোকের সততা বিভিন্ন দেশে কর্মরত প্রবাসী বাংলাদেশিদের মান-মর্যাদা অনেক উঁচু নিয়ে যায়, যা নিয়ে গর্বিত বাংলাদেশ কমিউনিটি।

বাহরাইনে বাংলাদেশি 'মোস্তফা আবেদিন'র সততা মুগ্ধ করেছে সবাইকে

ভুলুয়াবিডি/এএইচ