ফাইল: ছবি

বাহারাইনে সততার জন্য পুরস্কার পেলেন আবু বাকার

প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ, জুন ২৮, ২০২০

আরিফুল ইসলাম রাজু বাহারাইন থেকে: প্রবাদ আছে- সততাই সর্বোকৃষ্ট পন্থা। আমাদের ব্যক্তি জীবনে সততার অভাব থাকলে কোনাে মহৎ কাজ করা সম্ভব নয়।

সৎ মানুষের অভাবে একটি জাতি অন্ধকারে নিমজ্জিত হতে পারে। আবার যে জাতির জনগােষ্ঠীর বেশিরভাগ লােক সৎ সে জাতি পৃথিবীর বুকে বাঁচতে পারে মাথা উঁচু করে। সততার শক্তি অপরিসীম। লােভলালসাকে অতিক্রম করে যারা ন্যায়নিষ্ঠভাকে নিজের জীবনকে পরিচালিত করতে পারে তারা সততার উৎকৃষ্ট উদাহরণ। সৎ মানুষই শ্রেষ্ঠ মানুষ।

তেমনই একজন সৎ ও শ্রেষ্ঠ মানুষ বাহারাইন প্রবাসী বাংলাদেশি মো. আবু বাকার। প্রবাসে, বিশেষ করে মধ্যপ্রাচ্যে জাতি হিসেবে আমাদের অবস্থান দিন দিন নিম্ন গতির। একজন আবু বাকার সেখানে তৃষ্ণার জলের মত।
যার কাছে কুড়িয়ে পাওয়া টাকার চেয়ে সততার মূল্য অনেক অনেক বেশি।

আবু বাকার ভাই, যিনি লুলু হাইপারমার্কেট ডানা মলে কাজ করেন। কয়দিন আগে কার পার্কিংয়ে ট্রলী সংগ্রহ করতে গিয়ে অনেকগুলো টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র ও কার্ড সহ এক ভদ্রলোকের মানিব্যাগ খুঁজে পান এবং তা লুলু ম্যানেজমেন্টের মাধ্যমে যার জিনিস তারা ফেরত দেন। যা বাহারাইনের জাতীয় পত্রিকা GDN নিউজ প্রচার করে।

বাহারাইনে বাংলাদেশি সামাজিক সংগঠন ‘বাংলাদেশ ইয়ুথ ক্লাব বাহারাইন’ আবু বকর ভাইয়ের সাথে দেখা করে এবং উনাকে এমন ভালো কাজের জন্য ক্লাবের পক্ষ থেকে সম্মাননাসূচক একটি এওয়ার্ড এবং কিছু উপহার সামগ্রী দিয়ে সম্মানিত করেন।

‘বাংলাদেশ ইউথ ক্লাব বাহারাইন’র সভাপতি আল আমিন মোহাম্মদ বলেন,বাংলাদেশ ইয়ুথ ক্লাব মনে করে প্রবাসের বুকে যে সকল ব্যক্তিবর্গ দেশের জন্য সম্মান বয়ে আনছেন তাদের প্রতি যথাযত সম্মান দেখানো ও তার অর্জনটি সবার সামনে তুলে ধরা আমাদের নৈতিক দায়িত্ব।

তিনি বলেন, এ সকল ব্যক্তিদের এমন খবরগুলো যখন সকলের চোখে পরবে তখন প্রত্যেকেই ভাল কাজ করে দেশের সম্মান বয়ে আনার জন্য উদ্ভুদ্ধ হবে। ‘বাংলাদেশ ইয়ুথ ক্লাব’ যেহেতু বাংলাদেশকে ব্রান্ডিং করার জন্য কাজ করে সেহেতু এমন ব্যক্তিবর্গের ভাল কাজগুলো সকলের সামনে তুলে ধরবে এবং তাদের প্রতি যথাযত সম্মান জানাবে যা ক্লাবের বাৎসরিক কার্যক্রমের একটি অংশ।

তিনি আরো বলেন, আমরা সব প্রবাসীদের প্রতি আহবান জানাবো যেন জনাব আবু বাকার থেকে শিক্ষা নিয়ে সকলে যার যার অবস্থান থেকে আমরা দেশের সম্মান বৃদ্ধির জন্য কাজ করি। তিনি যে কাজটি আমাদের সমগ্র বাংলাদেশের জন্য করেছেন তা কোনো কিছু দিয়ে তার মানদণ্ড মাপা যাবেনা।

সংগঠনটির সভাপতি বলেন, তারপরেও আমাদের  আশা, একজন আবু বকর’র এই মহৎ কাজ আমাদের সকলকে ভালো কাজের প্রতি উৎসাহিত করবে। আমাদের একটি ভালো কাজ প্রবাসের মাটিতে একজন ব্যক্তিকে নয় আমার পুরো দেশকে রিপ্রেজেন্ট করে। এমন অসংখ্য আবু বকর রা আমাদের সমাজে আছে, আমরা তাদেরকে সঠিক মূল্যায়ন করতে পারলে অন্যরাও ভালো কাজের প্রতি উৎসাহিত হবে।

 

ভুলুয়াবিডি/এএইচ