বিশ্বে একদিনে ৪ হাজারের বেশি মৃত্যু

বিশ্বে একদিনে ৪ হাজারের বেশি মৃত্যু

প্রকাশিত: ১০:০৮ পূর্বাহ্ণ, জুলাই ৫, ২০২০

প্রতি মুহূর্তে বিশ্বব্যাপী করোনা সংক্রমণে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। বিশ্বব্যাপী করোনা শনাক্ত মানুষের সংখ্যা ১ কোটি ১৩ লাখ ছাড়িয়ে গেছে বলে জানায় করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ড ও মিটার।

রবিবার (৫ জুলাই) সকাল ৯টা পর্যন্ত সারা বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ১৩ লাখ ৮১ হাজার ৪৩৮ জনে। আর মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লাখ ৩৩ হাজার ৪৭৩ জন। আর সুস্থ হয়েছেন ৬৪ লাখ ৩৯ হাজার ৮০৩ জন।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৮ হাজার ৬১৬ জন। মারা গেছেন ৪২৫৮ জন। আর একই সময়ে সুস্থ হয়েছেন এক লাখ ৪১ হাজারের বেশি মানুষ।

করোনায় আক্রান্তের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ২৯ লাখ ৩৫ হাজার ৭৭০ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ৩২ হাজার ৩১৮ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১২ লাখ ৬০ হাজার ৪০৫ জন।

করোনায় আক্রান্তের থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১৫ লাখ ৭৮ হাজার ৩৭৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৬৪ হাজার ৩৬৫ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ৭৮ হাজার ৬১৫ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। রাশিয়ায় মোট ৬ লাখ ৭৪ হাজার ৫১৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ১০ হাজার ২৭ জন এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৬ হাজার ৮৭৯ জন।

লকডাউন শিথিলের পর থেকে চতুর্থ অবস্থানে থাকা ভারতে করোনার সংক্রমণ বাড়ছে হু হু করে। ভারতে করোনায় আক্রান্ত হয়েছে ৬ লাখ ৭৩ হাজার ৯০৪ জন আর করোনায় মৃত্যু হয়েছে ১৯ হাজার ২৭৯ জনের। সুস্থ হয়েছেন ৪ লাখ ৯ হাজার ৬২ জন।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করুন।