বিশ্ব জনসংখ্যা দিবসে বেগমগঞ্জের স্বাস্থ্যকর্মীদের মাঝে পুরস্কার বিতরণ

বিশ্ব জনসংখ্যা দিবসে কোম্পানীগঞ্জ স্বাস্থ্য কর্মীদের মাঝে পুরস্কার বিতরণ

প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২০

বুরহান উদ্দিন মুজাক্কির নোয়াখালী: নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলায় ‘মহামারি কোভিড-১৯ কে প্রতিরোধ করি, নারী ও কিশোরীর সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি’ প্রতিপাদ্যকে ধারণ করে নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলায় পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস।

শনিবার (১১ জুলাই) সকাল ১০টার দিকে সামাজিক দুরত্ব বজায় রেখে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে আলোচনা সভা ও ওই বিভাগের শ্রেষ্ঠ স্বাস্থ্যকর্মীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এ ছাড়া ইউএসএআইডি’র মা-মনি প্রকল্পের সহযোগিতা ও সহযোগি সংস্থা ‘রিক’ এর বাস্তবায়নে পরিবার পরিকল্পনা বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমার সভাপতিত্বে ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মোস্তাফা কামালের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আঞ্জুমান পারভীন।

বিশেষ অতিথি ছিলেন, চরকাঁকড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মোঃ সফি উল্যাহ, ইউএসএআইডি’র মা-মনি প্রকল্পের উপজেলা সমন্বয়কারী মোঃ আহসান হাবিব, পিএসটিসির জেলা টিম লিডার সফিকুর রহমান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- ডিজিটাল নোয়াখালীর সম্পাদক ও দ্য নিউজ টুডে প্রতিনিধি সাংবাদিক ইকবাল হোসেন মজনু, চরপার্বতী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপসহকারি কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ আনোয়ার হোসেন।

এ ছাড়া রামপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিবার পরিকল্পনা পরিদর্শক রণজিৎ চক্রবর্তী, চরফকিরা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যাণ সহকারী তামান্না আক্তার প্রমুখ।

অনুষ্ঠানে করোনাকালে (কোভিড-১৯) বিশেষ অবদান রাখায় ৭টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জনকারী ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠানের হাতে সনদ ও সন্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়।

যে ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠানের হাতে সনদ ও সন্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়েছে- চরফকিরা ইউনিয়ন পরিবার কল্যাণ সহকারী তামান্না আক্তার, চরকাঁকড়া ইউনিয়ন পরিবার কল্যাণ পরিদর্শিকা নুপুরী দাস, রামপুর ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক রণজিৎ চক্রবর্তী।

চরপার্বতী ইউনিয়নের উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ মো. আনোয়ার হোসেন, চরকাঁকড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্র।

শ্রেষ্ঠ চেয়ারম্যান চরকাঁকড়া ইউনিয়ন পরিষদ, সূর্যের হাসি নেটওয়ার্ক, উপজেলা সদর ক্লিনিকের পরিবার কল্যাণ পরিদর্শিকা মাসুদা বেগম। মা-মনি প্রকল্পেরবিশ্ব প্যারামেডিক রেবেনা খাতুন, বাপসা’র নিরাপদ-২ ও পিএসটিসি, কোম্পানীগঞ্জ।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।