বৃষ্টির পূর্বাভাস আরো কয়েকদিন

প্রকাশিত: ১০:২২ পূর্বাহ্ণ, জুন ১৪, ২০২১

মৌসুমী বায়ু ও সাগরে লঘুচাপ সৃষ্টির কারণে আগামী ২৪ ঘণ্টায় ঢাকাসহ দেশের প্রায় সবখানেই কমবেশি বৃষ্টিপাত হতে পারে।আগামী দু’দিন বৃষ্টিপাতের পরিমাণ স্বাভাবিকের চেয়ে বাড়বে। রোববার রাতের আবহাওয়া অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে নদীবন্দর গুলোতে ১ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলেছে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ জানিয়েছেন- আগামী ২৪ ঘণ্টায় ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়া বয়ে যেতে পারে। সেই সাথে হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। যা আগামী ৪৮ ঘণ্টায় আরো বাড়বে। আগামী ২৪ ঘণ্টায় সারাদেশের দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

অভ্যন্তরীণ নদী বন্দরগুলোর আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- রাজশাহী, রংপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চাঁদপুর, চট্টগ্রাম, কক্সবাজার, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ী দমকা ও ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। আশঙ্কা রয়েছে বৃষ্টি ও বজ্রবৃষ্টির। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া বিভাগ।

ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে।

 

 

ভুলুয়াবিডি/এএইচ

সংবাদটি শেয়ার করুন।