ভারতকে আবারও আফ্রিদির খোঁচা

ভারতকে আবারও আফ্রিদির খোঁচা

প্রকাশিত: ২:৪১ পূর্বাহ্ণ, জুলাই ৯, ২০২০

পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদির সঙ্গে ভালোই বিরোধ তৈরি হলো ভারতীয় ক্রিকেটের। কয়েকদিন আগেই ভারতীয় ক্রিকেট নিয়ে অভিযোগ করে শহিদ আফ্রিদি বলেন, পাকিস্তানের কাছে একসময়ে ক্রমাগত হারের পর ভারতীয় ক্রিকেটাররা নাকি দয়া ভিক্ষা করতেন।

তার সেই মন্তব্যের পরে বিতর্ক তৈরি হয়েছিল ভারতে। আফ্রিদির ওই মন্তব্যের পর মুখ খোলেন ভারতের সাবেক ওপেনার আকাশ চোপড়া। এবার আবারও আফ্রিদি নতুন করে খোঁচা দিলেন ভারতকে। স্পোর্টস প্রেজেন্টার জয়নাব আব্বাসের সঙ্গে এক আলোচনায় নয় বছর আগের পুরনো মন্তব্যকে সমর্থন করে বললেন, শোয়েবকে খেলতে ভয় পেতেন শচিন টেন্ডুলকার।

২০১১ সালে শোয়েব আখতার তার বই কন্ট্রোভার্সিয়ালি ইওরস-এ লিখেছিলেন, শচিন তাকে খেলতে ভয় পেতেন। সে সময়ে আফ্রিদি তার সতীর্থকে সমর্থন জানিয়ে বলেছিলেন, স্কোয়ার লেগে ফিল্ডিং করার সময়ে আমি দেখেছি শোয়েবকে খেলার সময়ে শচিনের পা কাঁপত।

এরপরই আফ্রিদির সংযোজন, শচিন তো আর নিজে বলবে না, ভয় পেত। শুধু শচিন নয়, বিশ্বের অনেক ব্যাটসম্যানই কিন্তু শোয়েবের কয়েকটা স্পেল খেলতে ভয় পেত। মিড অফে বা কভারে ফিল্ডিং করার সময়ে আমি সেটা বুঝতে পেরেছিলাম। ক্রিকেটারদের বডি ল্যাঙ্গুয়েজ দেখলেই বোঝা যায় ব্যাটসম্যান চাপে রয়েছে, নিজের সেরা ছন্দে নেই। শোয়েবের সব স্পেলে যে শচিন ভয় পেত, সেটা আমি বলছি না। তবে শোয়েবের এমন কিছু স্পেল ছিল যা খেলতে শচিনসহ অনেক ব্যাটসম্যানই ভয় পেয়ে ব্যাকফুটে চলে যেত।

এমনকি বিশ্বকাপে সাঈদ আজমলের মতো তরুণ স্পিনারকে খেলতেও নাকি ভয় পেয়েছিলেন শচিন। এমনই দাবি করেছেন আফ্রিদি। মজার বিষয় হলো, শোয়েব আখতারকে যত ম্যাচে খেলেছিলেন শচিন, তার মধ্যে ৪১.৬০ গড়ে তিনি করেছেন ৪১৬ রান। ওয়ানডেতে ১৯ ম্যাচে মুখোমুখি হয়ে শচিনকে ৫ বার আউট করেছিলেন শোয়েব। আর ৯ টেস্টে মুখোমুখি হয়ে আউট করেছিলেন ৩ বার।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।