মালিককে হত্যার দায়ে মোরগ থানায়

প্রকাশিত: ৯:৫৪ পূর্বাহ্ণ, মার্চ ১৬, ২০২১

নিজের মালিককে হত্যার দায়ে থানায় মোরগ। ঘটনাটি ঘটেছে ভারতের তেলেঙ্গানা রাজ্যের করিমনগর জেলায়। যদিও কিছুক্ষণ পর এই মোরগটিকে একটি পোল্ট্রি ফার্মে পাঠিয়ে দেয়া হয়।

নিষিদ্ধ হলেও স্থানীয়দের কাছে প্রিয় একটি খেলা মোরগ লড়াই। সম্প্রতি কয়েকজন মিলে এই খেলার আয়োজন করে। আয়োজকদের একজন মোরগের দ্বারা আহত হন। পরবর্তী সময়ে হাসপাতালে নেওয়া হলে তার মৃত্যু হয়।

স্থানীয় থানার কর্মকর্তা বি জীবন এএফপি-কে জানান, বে-আইনি হলেও প্রায়ই এই ধরনের মোরগ লড়াইয়ের আয়োজন করা হয়। সম্প্রতি যে মোরগ লড়াইয়ের আয়োজন করা হয়েছে, সেখানে মোরগের পায়ে ধারালো চাকু ছিল। মোরগটি পালিয়ে যাওয়ার সময় এটিকে ধরার চেষ্টা করলে এর পায়ে থাকা চাকুর আঘাতেই এর মালিক আহত ও পরবর্তীতে নিহত হন। ১৬ জন আয়োজকের মধ্যে তিনিও একজন ছিলেন।

এই পুলিশ কর্মকর্তা বলেন, ‘আমরা বাকি ১৫ জন আয়োজককে খুঁজছি। তাদের বিরুদ্ধে হত্যা, বে-আইনি বাজি ও মোরগ লড়াই আয়োজনের দায়ে মামলা দায়ের হবে।’

ভারতের দক্ষিণের তেলেঙ্গানা, অন্ধ্র প্রদেশ, কর্ণাটক, ওড়িশা রাজ্যগুলোতে মোরগ লড়াই বেশ জনপ্রিয়। বিশেষ করে বিভিন্ন উৎসবে এটি আয়োজন করা হয়। বেশিরভাগ ক্ষেত্রেই মোরগের পায়ে ধারালো ছুরি বেঁধে দেওয়া হয়। এই ছুরিগুলোর দৈর্ঘ্য ৩ ইঞ্চি পর্যন্তও হয়। এক জরিপে দেখা গেছে, প্রতি বছর এই মোরগ লড়াইয়ে অনেক মোরগের মৃত্যু হয়।

 

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।