মেঘনায় জলদস্যু-কোস্টগার্ড গোলাগুলি, আহত-৩

মেঘনায় জলদস্যু-কোস্টগার্ড গোলাগুলিতে আহত-৩

প্রকাশিত: ১০:১২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০২০

কমলনগর (লক্ষ্মীপুর) সংবাদদাতা: লক্ষ্মীপুর জেলার কমলনগর মেঘনা নদীতে জলদস্যু-কোস্টগার্ডের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় দস্যুদের হামলায় কোস্টগার্ডের কন্টিনজেন্ট কমান্ডারসহ তিন সদস্য আহত হয়েছেন।

গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার মেঘনা নদীর মতিরহাট এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে কোস্টগার্ডের কমলনগর ক্যাম্পের কমান্ডার পেটি অফিসার হাফিজুর রহমানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে জলদস্যুদের ব্যবহৃত ধারালো দুটি বগি দা উদ্ধার করা হয়।

পুলিশ ও কোস্টগার্ড সূত্রমতে, মঙ্গলবার সন্ধ্যায় মতিরহাট নামক এলাকার মেঘনা নদীতে একদল জলদস্যু মাছ ধরার ১টি ট্রলারে ডাকাতি করে জেলেদের সর্বস্ব লুটে নেয়। খবর পেয়ে মেঘনায় টহলরত কোস্টগার্ড সদস্যরা জলদস্যুদের ইঞ্জিনচালিত ট্রলারটি ধাওয়া করে।

এ সময় দস্যুরা কোস্টগার্ডকে লক্ষ্য করে ইট-পাথর নিক্ষেপ করতে থাকে। একপর্যায়ে তারা গুলি ছুড়লে আত্মরক্ষায় কোস্টগার্ড সদস্যরা ১৮ রাউন্ড ফাঁকা গুলি ছোড়েন। এ সময় দস্যুদের ছোড়া ইটের আঘাতে কোস্টগার্ডের তিন সদস্য আহত হন।

এদিকে কোস্টগার্ডের ধাওয়ার একপর্যায়ে দস্যুরা তাদের ট্রলারটি উপজেলার মাতব্বরহাট এলাকায় রেখে তীরে উঠে পালিয়ে যায়। পরে তাদের ট্রলার থেকে ধারালো দুটি বগি দা উদ্ধার করা হয়।

কোস্টগার্ডের স্টাফ অফিসার লেফ: কমান্ডার হাবিবুর রহমান জানান, আহত কোস্টগার্ড সদস্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে।

কমলনগর থানার ওসি মুহাম্মদ নুরুল আবছার জানান, গোলাগুলি ও অস্ত্র উদ্ধারের এ ঘটনায় কোস্টগার্ডের পক্ষ থেকে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।