শার্শায় মা-ছেলের করোনা জয়

প্রকাশিত: ১১:৫৪ অপরাহ্ণ, মে ২৭, ২০২০

এসএম স্বপন (যশোর) অফিসঃ যশোরের শার্শায় করোনা আক্রান্ত নারী চিকিৎসক তা ও তার ছেলে সুস্থ্য হয়ে পুরো স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন।

আজ বুধবার (২৭ মে) দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইউসুফ আলী তাদের বাড়িতে গিয়ে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন।

জানা গেছে, গত বুধবার (২২ এপ্রিল) তাদের দু’জনের শরীরে করোনার উপসর্গ ধরা পড়ে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগের রিপোর্ট অনুযায়ী নিয়তি বড়াল নামের ওই চিকিৎসকের করোনা রিপোর্ট নেগেটিভ শনাক্ত হয় বলে আজ বুধবার (২৭ তে) উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইউসুফ আলী এ তথ্য জানান।

আক্রান্ত নারী চিকিৎসক নিয়তি বড়াল শার্শা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেলের অফিসার। তিনি বর্তমানে উপজেলার লক্ষণপুর উপস্বাস্থ্য কেন্দ্রের দায়িত্বে রয়েছেন। নিয়তি বড়াল এর বাড়ি শার্শা সদরের কামারবাড়ি।

ওই নারী চিকিৎসক বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন স্বাস্থকেন্দ্রে ভারত ফেরতদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষার কাজে নিয়োজিত ছিলেন বলে জানান তিনি।

নিয়তি বড়াল তার সুস্থ্য হওয়ার অনুভূতি প্রকাশ করে জানিয়েছে, এ নিয়ে ভয় পাওয়ার কিছু নেই। এ ক্ষেত্রে  সিস্টেমেটিক ট্রিটমেন নিতে হবে। যখন যে সমস্যা হবে, জানাতে হবে, ডাক্তারের সাথে পরামর্শ করতে হবে।

পাশাপাশি নিয়ম মেনে ঘরে থেকেই সুস্থ্য হওয়া সম্ভব। আমার ছেলে সনদ কুমারও আক্রান্ত ছিল কিন্তু মহান সৃষ্টিকর্তার অপার করুণায় সে আমার আগেই সুস্থ্য হয়েছে।

ভুলুয়া বাংলাদেশ/এএইচ