রাস্তায় ধান গাছ লাগিয়ে এলাকাবাসীর প্রতিবাদ

রাজশাহী তানোর পৌরসভার রাস্তায় ধান গাছ লাগিয়ে এলাকাবাসীর প্রতিবাদ

প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২০

মুক্তার হোসেন (রাজশাহী প্রতিনিধি): রাজশাহীর তানোর পৌরসভার জনসাধারণের চলাচলের কাঁচা রাস্তায় ধান লাগিয়ে এলাকাবাসীর প্রতিবাদ। এতে করে এলাকাজুড়ে দেখা দিয়েছে চাঞ্চল্যকর অবস্থা ও বিরাজ করছে মেয়রের বিরুদ্ধে এলাকাবাসীর চাপা ক্ষোভ।

জানা গেছে, তানোর পৌরসভার ৩নং ওয়ার্ডের ধানতৈড় গ্রামের রিফুজি পাড়ার প্রায় ৩’শ পরিবারের জনসাধারণের চলাচলে অযোগ্য কাঁচা রাস্তা যেন গলার কাঁটা হয়ে দাঁড়িয়ে পাড়াটির। যা দেখার যেন কেউ নেই।

এমনকি মেয়র ও কাউন্সিলর পর্যন্ত একাধিকবার প্রতিশ্রতি দিয়েও এখন পর্যন্ত রাস্তাটি পাকা ইট সলিং বা হেরিং ব্রন্ড করে দেয়নি কেউ। সরেজমিনে গিয়ে দেখা গেছে, রাস্তাটি মানুষের চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

এমনকি রাস্তাটি দিয়ে গাড়ি ঘোড়া নিয়ে প্রতিনিয়ত পড়ছে বিপাকে। অথচ মেয়র দশের কথা না ভেবে একজনের যাতায়াতের রাস্তা ইট সলিং করে দিয়েছে মেয়র সাহেব।

তাই রাস্তাটি চলাচলের উপযোগী করতে রাস্তায় ধান লাগিয়ে প্রতিবাদ জানিয়েছে গ্রামবাসী। ধানতৈড় গ্রামের মুজাহিদ বলেন, আমরা তানোর পৌরসভার বাসিন্দা হয়েও এমন রাস্তায় চলাচল করতে হবে কখনও ভাবিনি।

আমাদের মেয়র ও কাউন্সিলর একাধিকবার রাস্তাটি পাকা করে দিবে বলে প্রতিশ্রতি দিয়েও এ পর্যন্ত তাদের প্রতিশ্রতি বাস্তবায়ন করতে ব্যর্থ হয়েছে। তাই আমরা গ্রামবাসী রাস্তা চলাচলের উপযোগী করতে রাস্তায় ধান লাগিয়ে প্রতিবাদ জানিয়েছি।

আমরা গ্রামবাসী রাস্তাটি চলাচলের উপযোগী করতে স্থানীয় সাংসদ ও উপজেলা প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করছি বলে তিনি জানান।

৩ নং ওয়ার্ড কাউন্সিলর মোরসালিন শেখ বলেন, আমি এই গ্রামের জনপ্রতিনিধি আমিতো চাই রাস্তাটি পাকা করার জন্য কিন্তু মেয়র না দিলে আমি কিভাবে করবো।

তিনি বলেন, আমিসহ গ্রামবাসী একাধিকবার মেয়রের কাছে আবেদন করেও কোন ব্যবস্থা গ্রহণ করেনি মেয়র সাহেব বলে তিনি জানান।

এ বিষয়ে তানোর পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজানকে একাধিকবার ফোন দেয়া হলেও তিনি ফোন রিসিভ না করাই তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।