রানা প্লাজা দুর্ঘটনায় আহত মরিয়ম'কে ব্র্যাকের সহায়তা

রানা প্লাজা দুর্ঘটনায় লক্ষ্মীপুরের আহত বিবি মরিয়ম’কে ব্র্যাকের সহায়তা

প্রকাশিত: ৩:০৭ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২১

নাজমুল ইসলাম তায়েফ, রায়পুর (লক্ষ্মীপুর) সংবাদদাতা: ঢাকায় সাভারে রানা প্লাজায় অগ্নিকাণ্ডের ঘটনায় গুরুতর আহত লক্ষ্মীপুর কমলনগর উপজেলার চরজগবন্ধু গ্রামের মুজাহারের মেয়ে বিবি মরিয়ম’কে (৩৫) মানবিক সহায়তা হিসেবে ষাট হাজার টাকার চেক প্রদান করেছে বেসরকারি প্রতিষ্ঠান ব্র্যাক।

সোমবার (৩০ আগস্ট) দুপুরে লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলা পরিষদ কার্যালয়ে এ সহায়তার চেক তুলে দেন উপজেলা নিবাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান।

চেক প্রদানকালে এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. মফিজুল হক, ব্র্যাকের জেলা সমন্বয়ক অরুন কুমার দাস, উপজেলা এরিয়া ম্যানেজার মো. সহিদুল্লাহ, এরিয়া ম্যানেজার (স্বাস্থ্য) মো. শামিম প্রমুখ।

এ ব্যাপারে ব্র্যাকের জেলা সমন্বয়ক অরুন কুমার দাস বলেন, রানা প্লাজায় দূর্ঘটনায় ক্ষতিগ্রস্ত বিবি মরিয়মকে ব্র্যাকের মানবিক সহায়তা কর্মসুচির আওতায়  জীবিকা নির্বাহের জন্য ষাট হাজার টাকার চেক প্রদান করা হয়। তিনি (বিবি মরিয়ম) বর্তমানে তার গ্রামের বাড়িতে ভাই শাহাব উদ্দিনের সাথে আছেন।

তিনি আরও বলেন- মর্মান্তিক দূঘর্টনার পর থেকেই ব্র্যাক  ক্ষতিগ্রস্ত বিবি মরিয়ম’কে চিকিৎসা ও জীবন জীবিকা নির্বাহের জন্য পূর্বেও বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করে আসছে। দুর্ঘর্টনায় বিবি মরিয়মের বাম হাত কেটে ফেলতে হয়েছিল। ব্র্যাক চিকিৎসার মাধ্যমে সুস্থ করে একটি কৃত্রিম হাত লাগিয়ে দেয়।

বিবি মরিয়ম বেসরকারি প্রতিষ্ঠান ব্র্যাকের এ সহযোগিতা পেয়ে ধন্যবাদ জানিয়ে আগামী দিনেও তার পাশে থাকার প্রত্যাশা জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

 

ভুলুয়াবিডি/এএইচ

সংবাদটি শেয়ার করুন।