রাষ্ট্রীয় আইন অমাণ্যের দায়ে নোয়াখালীর দুইটি শিক্ষা প্রতিষ্ঠানকে অর্থ জরিমানা

রাষ্ট্রীয় আইন অমাণ্যের দায়ে নোয়াখালীর দুইটি শিক্ষা প্রতিষ্ঠানকে অর্থ জরিমানা

প্রকাশিত: ৭:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২০

বুরহান উদ্দিন (নোয়াখালী প্রতিনিধি): নোয়াখালী জেলার সোনাইমুড়ীতে সরকারি আইন ভঙ্গ করে স্কুল চালু করায় এবং পরীক্ষার নামে শিক্ষার্থীদের থেকে টাকা নেয়ায় ২টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়কে ৭০ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২ সেপ্টেম্বর) দুপুরের দিকে প্রতিষ্ঠান দু’টি তাদের একাডেমিক কার্যক্রম খোলা রাখা ও আবাসিক কার্যক্রম পরিচালনা করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সোনাইমুড়ী  উপজেলা নির্বাহী কর্মকর্তা  টিনা পাল এ দণ্ডাদেশ দেয়।

শিক্ষাপ্রতিষ্ঠান দুইটি হচ্ছে- সোনাইমুড়ী রেসিডেন্সিয়াল স্কুল এ্যান্ড কলেজকে ২০ হাজার টাকা ও কামরুজ্জামান স্কুল এ্যান্ড কলেজকে ৫০ হাজার টাকা।

সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা টিনা পাল জানান,  সরকারি আইন সকলের জন্য সমান, বর্তমানে করোনার (কোভিড-১৯) কারণে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সরকার বন্ধ ঘোষণা করেছে। তারা সেই নিষেধাজ্ঞা অমাণ্য করে তাদের একাডেমিক কার্যক্রম পরিচালনা করে আসছে।

এর পাশাপাশি শিক্ষার্থীদের’কে বাড়ি থেকে ডেকে নিয়ে পরীক্ষা নিচ্ছে এবং টাকা নিচ্ছে। আমরা এ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাদের একাডেমিক কার্যক্রম দেখতে পাই। অভিযোগের সত্যতা পেয়ে শিক্ষাপ্রতিষ্ঠান দুইটিকে অর্থদণ্ড করা হয়।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।