রাসুল’র (সা:) অবমাননার প্রতিবাদে বেনাপোলসহ যশোর জেলায় বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২০

এসএম স্বপন (বেনাপোল প্রতিনিধি) ফরাসি পত্রিকা শার্লি এবদো কর্তৃক প্রকাশিত মহানবী হজরত মোহাম্মদকে (সা:) নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন ফরাসি সরকারের মাধ্যমে প্রদর্শনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে যশোর জেলা ইমাম পরিষদ পক্ষে বেনাপোল ইমাম পরিষদ এর উদ্দ্যোগে সারা দেশের মতো বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বেনাপোল এর বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসল্লিরা।

শুক্রবার (৩০ অক্টোবর) জুম্মার নামাজ শেষে বেনাপোল বাজার থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এক বিক্ষোভ সমাবেশে মিলিত হয়। এ বিক্ষোভ মিছিলটি বেনাপোল বাজার হয়ে আন্তর্জাতিক চেকপোস্ট ঘুরে আবারও বেনাপোল বাজারে গিয়ে শেষ হয়। এসময় মহানবী (সাঃ) এর ভালোবাসার স্লোগানে মুখরিত হয়ে ওঠে গোটা এলাকা।

বেনাপোল চেকপোস্ট রিকশাস্টান জামে মসজিদের ইমাম মাওলানা মিজানুর রহমান বলেছেন , আমরা গভীর ক্ষোভ ও উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, ফরাসি ঘৃণিত পত্রিকা শার্লি এবদো কর্তৃক প্রকাশিত বিশ্বের সর্বশ্রেষ্ঠ আদর্শ এবং মহাপুরুষ মহানবী (সা:)’কে নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন ফরাসি সরকার পুলিশ প্রহরায় অট্টালিকার দেয়ালে টাঙিয়ে প্রদর্শন ব্যবস্থা করেছে।

এমন ঘটনার প্রতিবাদ ও প্রতিরোধে মুসলিম উম্মাহর উচিৎ ঐক্যবদ্ধভাবে জোরালো প্রতিবাদ করা। পাশাপাশি মুসলিম উম্মাহকে ফরাসি পণ্য বর্জনের আহ্বান জানান।

আরও বলেছেন, একবিংশ শতাব্দীতে কোনো সভ্য জাতি, দেশ বা সরকার কারো মৌলিক বিশ্বাসের ওপর এভাবে আঘাত হানতে পারে না। শুধু মুসলমান নয় বরং বিশ্বের শান্তিকামী দেশের মানুষের কাছ থেকে ধিক্কার ও ঘৃণা কুড়িয়েছিল ফ্রান্স।

এর আগেও ২০১৫ সালে এ পত্রিকাটি রাসূলকে (সা:) নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশ করেছিল। এ নীতিহীন অপকর্মের ফলে বিশ্বের বিভিন্ন স্থানে সহিংসতার সৃষ্টি হয়েছিল যাতে বহু মানুষ প্রাণ হারিয়েছিল।

এবার শার্লি এবদোর সাথে সাথে ফরাসি সরকারের এই কাণ্ডজ্ঞানহীন আচরণ শান্তিকামী বিশ্ববাসীকে হতবাক করেছে। এই নিন্দনীয় কাজ প্রতিটি মুসলমানসহ বিশ্বের প্রতিটি বিবেকবান মানুষের হৃদয়ে আঘাত করেছে।

এগুলো কি শুধু অবমাননা, না কি এর পেছনে কোনও মুসলমানদের বিরুদ্ধে কোনও গভীর ষড়যন্ত্র রয়েছে তা বিবেচনায় নেয়ার জন্য আমরা মুসলিম নেতৃবৃন্দসহ বিশ্ববাসীর প্রতি আহবান জানাচ্ছি।

সেই সাথে এমন নিকৃষ্ট কর্মকাণ্ড বন্ধে জাতিসংঘ, ওআইসি, আরব সহ সকল মুসলিম দেশ, নেতৃবৃন্দ ও শান্তিকামী মানুষের প্রতি আহ্বান জানাচ্ছি।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।