রায়পুরের কৃতি সন্তান আলী হায়দার চৌধুরী’র ইন্তেকাল

প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ, জুন ৯, ২০২০

দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) এই ক্লান্তিকালে মানুষ আজ জীবন বাঁচার তাগিদে দিশেহারা। এরই মাঝে লক্ষ্মীপুরের রায়পুর উজেলার কৃতি সন্তান আলী হায়দার চৌধুরী চলে গেলেন না ফেরার দেশে।

মঙ্গলবার (০৯ জুন) দুপুর ১ টার দিকে ৪ নং সোনাপুর ইউনিয়নের চৌধুরী বাড়ির পিতা মরহুম হাফেজ মজিবুল হক চৌধুরীর ছেলে আলী হায়দার চৌধুরী (৮০) তার নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন।

মৃত্যুকালে আলী হায়দার চৌধুরী তার দুই মেয়ে, স্ত্রী, নাতী- নাত্নী’সহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

একজন ক্ষণজন্মা মহান পুরুষ ছিলেন এই আলী হায়দার চৌধুরী। তিনি ছিলেন সত্যগ্রহ বিকশিত জ্ঞানের বাতিঘর। নির্ভীক জ্ঞানতাপস, সৎ ও আদর্শিক এই মহান মানুষের মহাপ্রয়ানে সবাই শোকাহত, ব্যথিত।

আলী হায়দার চৌধুরী, রায়পুর উপজেলার একজন কৃতি সন্তান। তিনি উপজেলার ৪নং ইউনিয়ন সোনাপুর চৌধুরী বাড়ির পিতা মরহুম হাফেজ মজিবুল হক চৌধুরীর সন্তান।

আলী হায়দার চৌধুরী রায়পুর যুব কল্যাণ সমিতি, ঢাকা’র সম্মানিত উপদেষ্টা, প্রাক্তন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট,ঢাকা চাকরি জীবনে কর্মরত ছিলেন।

তার এই মৃত্যু’তে রায়পুর যুব কল্যাণ সমিতি, ঢাকা’র পক্ষ থেকে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মরহুমের শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন সমিতির সংশ্লিষ্টজন।

 

ভুলুয়া বাংলাদেশ/এএইচ