লক্ষ্মীপুর-রায়পুর ৭নং বামনী ইউনিয়নে রাস্তার বেহাল দশা।

রায়পুরে অবহেলিত একটি জনগোষ্ঠী

প্রকাশিত: ৪:৩৭ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২০

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার ৭নং বামনী ইউনিয়নে বসবাসরত অবহেলিত একটি জনগোষ্ঠী সবসময় তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। ইউপি চেয়ারম্যান ও সদস্যদের নেই প্রতিশ্রুতির বাস্তবায়ন।

জেলার রায়পুর উপজেলার ৭নং বামনী ইউনিয়ন ৮ নং ওয়ার্ডের গাজী বাড়ী থেকে পশ্চিম সাগরদী আলহেরা ইসলামিক একাডেমি (ভাঙতির পাড়) সংলগ্নের সড়কের চিত্র এটি। প্রতি ইউনিয়ন নির্বাচনে জনপ্রতিনিধি পরিবর্তন হলেও পরিবর্তন বা আশার মুখ দেখছে না এই অবহেলিত জনগোষ্ঠী।

স্থানীয় এলাকাবাসী অভিযোগ জানান, এই ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে বসবাসরত গ্রামবাসীর চলাচলের রাস্তার কোনো উন্নয়ন হয়নি। বর্তমান জনপ্রতিনিধি ইউপি সদস্য ইব্রাহিম হাওলাদার বারবার প্রতিশ্রুতি দিলেও কোনো উন্নয়নমুলক কাজ তিনি করেননি। এলাকাবাসী তাদের নানান সমস্যার কথা বারবার তুলে ধরলেও মিলছেনা ফলপ্রসূ কোনো সাড়া

এদিকে অবহেলীত গ্রামবাসী তাদের সমস্যা নিয়ে ইউপি চেয়ারম্যান তাফাজ্জল হোসেন মুন্সীর কাছে গেলেও এর কোন সঠিক প্রতিশ্রুতি তিনি দেননি বলে স্থানীয়রা জানান।

এভাবে বারবার জনপ্রতিনিধির দারস্ত হলেও অসহায় জনগণ বারবার শূণ্য হাতে ফিরে আসতে হয়। রাজনীতির দাপটে কেও কোনো প্রতিবাদও করতে পারছেনা। প্রতিদিন এভাবে হাজারও মানুষের চলাচলের রাস্তাটা বর্ষায় পানিতে টইটম্বুর হয়ে থাকে।

কখনও কখনও বৃষ্টির পানি জমাটবদ্ধ হয়ে হাঁটু পর্যন্ত উঠে পড়ে। তখন স্কুল-কলেজ শিক্ষার্থীরা ও স্থানীয়রা যাতায়াতে চরমভাবে দুর্ভোগ পোহাতে হয়। এ ছাড়াও এলাকায় মুমূর্ষ রুগী জরুরিভিত্তিতে হাসপাতালে পাঠাতে পোহাতে সীমা ছাড়া কষ্ট। এমনকি প্রসূতি মহিলাকে হসপিটাল নিয়ে পায়ে হেঁটে আসতে হয় ব্রিজ পর্যন্ত।

এদিকে নানান রকম সমস্যায় জর্জরিত ও অবহেলিত এই জনগোষ্ঠী জানিয়েছে, প্রতি নির্বাচনে গ্রামের চেয়ারম্যান ও মেম্বাররা ভোটের সময়নদু’হাত পেতে ভোট ভিক্ষা চেয়েছে আমাদের কাছ থেকে ভোট নিয়ে ভোটে নির্বাচিত হয়ে ভুলে যায় তাদের দেয়া প্রতিশ্রুতি। এ ছাড়া তাদের দেয়া কোনো প্রতিশ্রুতিই রক্ষা করছে না তারা।

অবহেলীত জনগোষ্ঠীর প্রশ্ন, সরকারের দেওয়া এত এত বাজেট আসলেও কেন তাদের এই রাস্তার কোনো মেরামত কাজ হচ্ছে না? কে আমাদের পাশে এসে দাঁড়াবে সমস্যা সমাধান করতে? দিনশেষে প্রশ্ন প্রশ্নই থেকে যায়।

 

ভুলুয়াবিডি/এএইচ

সংবাদটি শেয়ার করুন।