রায়পুরে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ১০, আটক ৩

প্রকাশিত: ৯:২৩ অপরাহ্ণ, জুন ১২, ২০২০

রায়পুর সংবাদদাতা: লক্ষ্মীপুরের রায়পুরে সরকারি খাস জমি দখলকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত হয়েছেন ১০ জন। এ সময় হামলাকারীরা স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানসহ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়।

বৃহস্পতিবার (১১ জুন) সন্ধ্যায় রায়পুরের দক্ষিণ চরবংশী ইউনিয়নের মিয়ারহাট বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় হামলায় উভয় পক্ষের স্থানীয় আওয়ামী লীগ নেতা দালন মোল্লাহ্ (৫৫), শাহজালাল রাহুল (৪০), মো. ইউসুফ (৩০), মোঃ মনির, (৩০), জলিল মিয়া, রুহুল আমীনসহ ১০ জন গুরুতর আহত হয়।

পরে স্থানীয়রা আহদের রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করেন। পরে সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

পুলিশ জানায়, এ ঘটনায় স্থানীয় আওয়ামী লীগ নেতা দালন মোল্লাহ্, মান্নান এবং সোহেলকে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে।

জানা গেছে,২০১২ সাল থেকে স্থানীয় একটি প্রভাবশালী চক্র ভূমিহীনদের জন্য সরকারি খাস জমি অবৈধভাবে দখল করে দলীয় সাইনবোর্ড ঝুলিয়ে আসছিলো। এ নিয়ে প্রায়ই আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে।

হাজিমারা ফাঁড়ি থানার ওসি পরিদর্শক আবুল কালাম আজাদ বলেছেন, জমি সংক্রান্ত দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় তিন জনকে আটক করে পরিস্থিতি নিয়ন্ত্রন করা হয়েছে।

তিনি আরও বলেন, ক্ষতিগ্রস্থদের ওপর হামলাকারীদের রিরুদ্ধে মামলা করার জন্য পরামর্শ দেয়া হয়েছে। মামলা হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

ভুলুয়া বাংলাদেশ/এমএএইচ