রায়পুরে এক রাতে ৪ বাড়িতে চুরি!

প্রকাশিত: ২:৩৯ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০

রায়পুর সংবাদদাতা: লক্ষ্মীপুরের রায়পুরে চোরের উৎপাতে আতঙ্কিত হয়ে পড়েছে এলাকাবাসী। ফের এক রাতে চারটি বাড়িতে সিঁধ কেটে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে।

গত রোববার গভীর রাতে উপজেলার উত্তর চর আবাবিল ইউনিয়নের ৮ ওয়ার্ডে এ চুরির ঘটনা ঘটে। এতে আতঙ্কিত হয়ে পড়েছে গ্রামের মানুষ।এ ছাড়াও গত ৯ জুন তিন গ্রামে আরও ৮ বাড়িতে চুরির ঘটনা ঘটেছে।

জানা গেছে, উপজেলার উত্তর চর আবাবিল ইউনিয়নের ৮নং ওয়ার্ডের দিঘলদী গ্রামের মুতাইত বাড়ি, মালে বাড়ি, ইয়াছিন মৌলভির বাড়ি’সহ সরদার বাড়িতে সিঁধ কেটে চোরের দল চুরি করে।

স্থানীয়রা জানিয়েছেন, উপজেলার উত্তর চর আবাবিল ইউনিয়ন দিঘলদী গ্রামের লোকজন যে যার মতো রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়ে। সংঘবদ্ধ চোরের দল গ্রামের ৪ বাড়িতে সিঁধ কেটে ঘরে ঢুকে নগদ টাকা-পয়সা, দামি পোশাক, মোবাইল ও গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে যায়।

ভুক্তভোগীরা জানান, এ সময় ৪ বাড়ি থেকে চোরের দল নগদ অর্থসহ প্রায় ৩ লাখ টাকার মালামাল নিয়ে যায়।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এলাকার কয়েকজন শিক্ষক জানান যে, রায়পুর উপজেলার শেষ ও হাইমচর উপজেলার শুরু এমন মধ্যবর্তী জায়গায় মাদকসেবন ও সরবরাহ দেদারসে চলার কারণে চোরের উপদ্রব বেড়েই চলেছে। এমন পরিস্থিতিতে নিয়মিত টহল পুলিশ জোরদার করা না হলে চুরি, ছিনতাই ও অপরাধমূলক ঘটনা আরও বেশি ঘটতে পারে।

উল্লেখ্য, উপজেলার শেষ প্রান্তে দিঘলদী, ঝাউডগী’সহ বরোচর এলাকায় মাদকের সরগরম ব্যবসা চলছে। উঠতি বয়সের তরুণরা মাদকসেবন ও সরবরাহের কাজে জড়িত বলে জানা যায়।

উপজেলার হায়দরগঞ্জে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক এস আই মোহাম্মদ বেলায়েত হোসেন জানিয়েছেন, একসঙ্গে ৪ বাড়িতে চুরির বিষয়টি তিনি শুনেছেন। রাতে টহল পুলিশ জোরদারসহ খোঁজ-খবর নিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

 

ভুলুয়া বাংলাদেশ/এমএএইচ